দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহের শেষ কার্যদিবসে সূচক ও লেনদেন পাঁচ খাতের ওপর ভর করে উস্ফল্লণ।ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আগের দিন থেকে আজ লেনদেন বেড়েছে ১০৭ কোটি টাকার বেশি। আজ পাঁচ খাতে লেনদেন বৃদ্ধি পাওয়ায় ডিএসইর লেনদেনও বৃদ্ধি পেয়েছে। খাতগুলো হলো- ব্যাংক, ওষুধ ও রসায়ন, জ্বালানি, প্রকৌশল এবং বিবিধ খাত। স্টক বাংলাদেশ সূত্রে এই তথ্য জানা গেছে।

ব্যাংক খাত: ব্যাংক খাতে আজ লেনদেন হয়েছে ৮৮ কোটি ৮০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ৬৪ কোটি ৪০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ২৪ কোটি ৪০ লাখ টাকা।

ওষুধ ও রসায়ন খাত: ওষুধ ও রসায়ন খাতে আজ লেনদেন হয়েছে ৯৬ কোটি ৪০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ৭৯ কোটি ৬০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ১৬ কোটি ৮০ লাখ টাকা।

বিদ্যুৎ ও জ্বালানি খাত: বিদ্যুৎ ও জ্বালানি খাতে আজ লেনদেন হয়েছে ৭১ কোটি ১০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ৬১ কোটি ৯০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ৯ কোটি ২০ লাখ টাকা।

প্রকৌশল খাত: প্রকৌশল খাতে আজ লেনদেন হয়েছে ১২২ কোটি ৭০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ১২০ কোটি ৫০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ২ কোটি ২০ লাখ টাকা।

বিবিধ খাত: বিবিধ খাতে আজ লেনদেন হয়েছে ৯০ কোটি ৪০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ৮৫ কোটি ৯০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ৪ কোটি ৫০ লাখ টাকা।

পুঁজিবাজারের আরও খবর পড়তে ক্লিক করুন

পুঁজিবাজারে ২২ ব্যাংকের সমন্বিত বিনিয়োগ ১৫ হাজার কোটি টাকা

ডিএসই পাঁচ খাতে ভর করে লেনদেন উস্ফল্লণ

ডিএসই সূচক উত্থানে ১০ কোম্পানির অবদান ৩৪ পয়েন্ট

পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

ডিএসই মার্কেট লিডার তালিকায় নতুন ২ কোম্পানি