দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত আট কোম্পানির অস্বাভাবিক দর বাড়ার কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানি আটটির কর্তৃপক্ষ। কোম্পানি আটটির কর্তৃপক্ষের মতামতের ভিত্তিতে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কোম্পানিগুলোর শেয়ার নিয়ে সতর্কবার্তা জারি করেছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- অলটেক্স, জুট স্পিনার্স, ইউনিয়ন ক্যাপিটাল, রহিমা ফুড, পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, আলহাজ্ব টেক্সটাইল, আলিফ ম্যানুফ্যাকচারিং ও মোজাফফর হোসাইন স্পিনিং মিলস লিমিটেড।

ডিএসই জানায়, সম্প্রতি কোম্পানিগুলোর শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ার কারণে কোম্পানিগুলোর কর্তৃপক্ষের কাছে নোটিশ পাঠায় প্রতিষ্ঠানটি। এর জবাবে কোম্পানিগুলোর কর্তৃপক্ষ জানায়, কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারগুলোর দর বাড়ছে।

অলটেক্স: কোম্পানিটির শেয়ার দর গত ১৭ আগস্ট ছিল ১৭ টাকায়। আর ২৬ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ২০ টাকা ২০ পয়সায়। অর্থাৎ ৭ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৩.২০ টাকা বা ১৯ শতাংশ বেড়েছে।

জুট স্পিনার্স: কোম্পানিটির শেয়ার দর গত ২ আগস্ট ছিল ১৩৩ টাকা ২০ পয়সায়। আর ২৯ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১৭২ টাকা ৫০ পয়সায়। অর্থাৎ ১৬ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৩৯ টাকা ৩০ পয়সা বা ২৯ শতাংশ বেড়েছে।

ইউনিয়ন ক্যাপিটাল: কোম্পানিটির শেয়ার দর গত ৯ আগস্ট ছিল ৯ টাকা ১০ পয়সায়। আর ২৯ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১২ টাকা ৩০ পয়সায়। অর্থাৎ ১৩ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৩ টাকা ২০ পয়সা বা ৩৬ শতাংশ বেড়েছে।

রহিমা ফুড: কোম্পানিটির শেয়ার দর গত ১৬ আগস্ট ছিল ৩০৯ টাকা ৩০ পয়সায়। আর ২৯ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৩৫৩ টাকা ১০ পয়সায়। অর্থাৎ ৯ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৫৩ টাকা ৮০ পয়সা বা ১৪ শতাংশ বেড়েছে।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স: কোম্পানিটির শেয়ার দর গত ১৬ আগস্ট ছিল ৩৩ টাকা ২০ পয়সায়। আর ৩১ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৪৭ টাকা ২০ পয়সায়। অর্থাৎ ১০ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১৪ টাকা বা ৪২ শতাংশ বেড়েছে।

আলহাজ্ব টেক্সটাইল: কোম্পানিটির শেয়ার দর গত ১৭ আগস্ট ছিল ৫০ টাকা ১০ পয়সায়। আর ৩১ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৬৩ টাকা ৫০ পয়সায়। অর্থাৎ ৯ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১৩ টাকা ৪০ পয়সা বা ২৭ শতাংশ বেড়েছে।

আলিফ ম্যানুফ্যাকচারিং: কোম্পানিটির শেয়ার দর গত ১০ আগস্ট ছিল ১৪ টাকা ১০ পয়সায়। আর ৩১ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১৬ টাকা ৫০ পয়সায়। অর্থাৎ ১৩ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ২ টাকা ৪০ পয়সা বা ১৭ শতাংশ বেড়েছে।

মোজাফফর হোসাইন স্পিনিং: কোম্পানিটির শেয়ার দর গত ১৮ আগস্ট ছিল ১৯ টাকা ৭০ পয়সায়। আর ৩১ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ২৪ টাকা ৭০ পয়সায়।। অর্থাৎ ৮ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৫ টাকা বা ২৫ শতাংশ বেড়েছে।

পুঁজিবাজারের আরও খবর পড়তে ক্লিক করুন

১১ বছর পর পুঁজিবাজারে রেকর্ড, নতুন আশায় বিনিয়োগকারীরা

স্বল্প মূলধনী কোম্পানির অস্বাভাবিক দর বৃদ্ধিতে বিএসইসি’র কমিটি

৮ কোম্পানির অস্বাভাবিক দর বৃদ্ধিতে ডিএসই রেড এলার্ট

জুলাই মাসে ৩০ মিউচ্যুয়াল ফান্ডে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে

পুঁজিবাজারে ৩৭ কোম্পানির শেয়ার সম্পদমূলের ৫ গুণ বেশি দরে

RSI অনুযায়ি ঝুঁকিপূর্ণ অবস্থানে ১৮ কোম্পানি

বেক্সিমকোর কাছে শেয়ার বিক্রির টাকার অনুমতি পেয়েছে সানোফি

ইউরোপে একদিনে রেকর্ড ২.৪৪ মি. ডলারের টিভি রপ্তানি ওয়ালটনের

অরিজা এগ্রো’র রোববার থেকে আবেদন শুরু

সিএসই’র ভ্যানগার্ড সিকিউরিটিজের বিরুদ্ধে তদন্ত কমিটি

পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ