দেশ প্রতিক্ষণ, ঢাকা: সপ্তাহজুড়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশগ্রহণকারী ৭ কোম্পানির অস্বাভাবিক দর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ। কোম্পানিগুলোর কর্তৃপক্ষের মতামতের ভিত্তিতে প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কোম্পানি ৭টির শেয়ার নিয়ে সতর্কবার্তা জারি করেছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। কোম্পানি ৭টি হলো : ওরিয়ন ফার্মা, লাফার্জ হোলসিম, বেক্সিমকো লিমিটেড, ডেলটা লাইফ, সাইফ পাওয়ারটেক, ইউনিক হোটেল এবং পেনিনসুলা।

ওরিয়ন ফার্মা: কোম্পানিটির শেয়ার দর গত ৯ সেপ্টেম্বর ছিল ৭১.২০ টাকায়। আর ৭ অক্টোবর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১০৩.৪০ টাকায়। অর্থাৎ এই ২১ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৩২.২০ টাকা বা ৪৫.২২ শতাংশ বেড়েছে।

লাফার্জ হোলসিম: কোম্পানিটির শেয়ার দর গত ৯ সেপ্টেম্বর ছিল ৭৯.৪০ টাকায়। আর ৭ অক্টোবর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৯৭.৬০ টাকায়। অর্থাৎ এই ২১ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১৮.২০ টাকা বা ২২.৯২ শতাংশ বেড়েছে।

বেক্সিমকো লিমিটেড: কোম্পানিটির শেয়ার দর গত ৯ সেপ্টেম্বর ছিল ১১৬.৯০ টাকায়। আর ৭ অক্টোবর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১৪০.৮০ টাকায়। অর্থাৎ এই ২১ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ২৩.৯০ টাকা বা ২০.৪৪ শতাংশ বেড়েছে।

ডেলটা লাইফ: কোম্পানিটির শেয়ার দর গত ৯ সেপ্টেম্বর ছিল ১৪৫.৬০ টাকায়। আর ৭ অক্টোবর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১৭৫ টাকায়। অর্থাৎ এই ২১ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ২৯.৪০ টাকা বা ২০.১৯ শতাংশ বেড়েছে।

সাইফ পাওয়ারটেক: কোম্পানিটির শেয়ার দর গত ৯ সেপ্টেম্বর ছিল ৩৩.৮০ টাকায়। আর ৭ অক্টোবর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৪৬.২০ টাকায়। অর্থাৎ এই ২১ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১২.৪০ টাকা বা ৩৬.৬৮ শতাংশ বেড়েছে।

ইউনিক হোটেল: কোম্পানিটির শেয়ার দর গত ৯ সেপ্টেম্বর ছিল ৪৬.৯০ টাকায়। আর ৭ অক্টোবর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৫৯ টাকায়। অর্থাৎ এই ২১ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১২.১০ টাকা বা ২৫.৭৯ শতাংশ বেড়েছে।

পেনিনসুলা চিটাগং : কোম্পানিটির শেয়ার দর গত ৯ সেপ্টেম্বর ছিল ২৬.২০ টাকায়। আর ৭ অক্টোবর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৩২ টাকায়। অর্থাৎ এই ২১ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৫.৮০ টাকা বা ২২.১৩ শতাংশ বেড়েছে।