দেশ প্রতিক্ষণ, ঢাকা: টানা দেড় বছরের প্রচেষ্টায় নিজ হাতে পবিত্র কোরআন শরীফ লিখে শেষ করেছেন সাবেক ছাত্রলীগ ও বর্তমানে আওয়ামী লীগের নেত্রী জারিন তাসনিম দিয়া। গতবছর করোনায় ঘরবন্দি হয়ে থাকার সময় তিনি এই কোরআন লেখা শুরু করেন বলে জানা গেছে। সম্প্রতি এটি লেখা শেষ হলে নিজের ফেসবুক অ্যাকাউন্টে বিষয়টি নিয়ে স্ট্যাটাস দিয়েছেন তিনি। জারিন তাসনিম দিয়া বর্তমানে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপকমিটির সদস্য। তার বাড়ি জামালপুরে, লেখাপড়া করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে।

নিজের ফেসবুক অ্যাকাউন্টে সাবেক ছাত্রলীগ নেত্রী লেখেন, ‘ক্ষুদ্র জীবনে মানুষের অনেক শখ থাকে। অসম্ভবকে সম্ভব করে। ছোটবেলা থেকে আমারও একটি বড় শখ ছিল পবিত্র কোরআন শরীফ (৩০ পারা) হাতে লিখব। আর আজকে সেটি সম্ভবপর হয়েছে। বিগত দেড় বছরের প্রচেষ্টায় আজ আমি সার্থক।

বিগত ২০২০ সালের এই করোনাকালীন সময়ে আমরা যখন সবাই ঘরবন্দি তখন থেকেই আমার এই উদ্যোগ শুরু হয়। লেখা শেখাটাই তখনই। আর আমি কোনো মাদ্রাসার শিক্ষার্থীও ছিলাম না। ওই যে বললাম, ইচ্ছে থাকলে আর ধৈর্য থাকলে সবই সম্ভব হয়।’

তিনি আরও লেখেন, ‘আমার জীবনের সেরা অর্জন এই হাতে লেখা পবিত্র কোরআন শরীফ (৩০ পারা)। কিছু অনুভূতি ভাষায় প্রকাশ করা যায় না। লাখ লাখ শুকরিয়া মহান আল্লাহ তায়ালার দরবারে।

তিনি চেয়েছেন বলেই আমার পক্ষে সম্পূর্ণ কোরআন শরীফ হাতে লেখা সম্ভব হয়েছে। আমি চাই আমার হাতে লেখা এই পবিত্র কোরআন শরীফের কিছু কপি করে সেটা বিভিন্ন মসজিদ মাদ্রাসায় দিতে। সেটা যেন আল্লাহতায়ালা কবুল করেন। সকলে আমার জন্য দোয়া করবেন।’

জারিনের এই স্ট্যাটাসের পর ধর্মপ্রাণ মুসলিমরা তার কাজের প্রশংসা করছেন। স্ট্যাটাসটি দেওয়ার পর তিন ঘণ্টার মধ্যেই ৩৬০০ এর বেশি রিয়েক্ট জমা পড়েছে। শেয়ার হয়েছে ২২৯টি, কমেন্ট পড়েছে এক হাজারেরও বেশি।