দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে ৯ পয়েন্ট। সূচকের এমন পতনে সম্পূর্ণ দায় ছিলো ৫ কোম্পানির। এই ৫ কোম্পানির দায়ে আজ ডিএসইর সূচক কমেছে ৯ পয়েন্ট যা মোট পতনের সমান। এই ৫ কোম্পানির মধ্যে রয়েছে ইউনাইটেড পাওয়ার, জিপিএইচ ইস্পাত, ওয়ালনট হাইটেক, ব্র্যাক ব্যাংক এবং আইসিবি লিমিটেড। আমারস্টক সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্রমতে, আজ ইউনাইটেড পাওয়ার সবচেয়ে বেশি সূচকের পতন ঘটিয়েছে। ডিএসইর সূচক পতনের ক্ষেত্রে আজ কোম্পানিটির দায় ছিলো ৪.৫৩ পয়েন্ট। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ৫.৪৭ শতাংশ। যে কারণে ডিএসইর সূচক কমেছে ৪.৫৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৫৭ টাকা ৪০ পয়সায়।

ডিএসইর সূচক টেনে নামানোতে দ্বিতীয় কোম্পানি ছিল জিপিএইচ ইস্পাত। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ১১.২৫ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ১.৫২ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৭ টাকা ৬০ পয়সায়।
সূচক টেনে নামানোয় তৃতীয় কোম্পানি ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ০.৬৬ শতাংশ। এতে আজ

ডিএসইর সূচক কমেছে ১.২১ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪৪৩ টাকায়।
সূচক টেনে নামানোয় ৪র্থ কোম্পানি ছিল ব্র্যাক ব্যাংক লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ২.৬৮ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ২.৬৮ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৪ টাকা ৪০ পয়সায়।

সূচক টেনে নামানোয় ৫ম কোম্পানি ছিল আইসিবি লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ১.৯৮ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ১.০১ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১৮ টাকা ৭০ পয়সায়।