দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই ) মার্কেট লিডার বা ভলিউম লিডারের তালিকায় রয়েছে ওয়ান ব্যাংক, বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি ব্যাংক, ফাস্ট সিকিউরিটিজ ইসলামি ব্যাংক, ডেল্টা লাইফ, প্যারামাউন্ট টেক্সটাইল, সাইফ পাওয়ারটেক, এনআরবিসি ব্যাংক, ফরচুন সুজ ও বেক্সিমকো ফার্মাসিটিক্যালস লিমিটেড।

কোম্পানিগুলোর মধ্যে ওয়ান ব্যাংক, বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি ব্যাংক, ফাস্ট সিকিউরিটিজ ইসলামি ব্যাংক, প্যারামাউন্ট টেক্সটাইল, সাইফ পাওয়ারটেক, ফরচুন সুজ ও বেক্সিমকো ফার্মাসিটিক্যালস মার্কেট লিডারের তালিকায় আগে থেকে থাকলেও ডেল্টা লাইফ এবং এনআরবিসি ব্যাংক লিমিটেড বুধবার মার্কেট লিডারে নতুন কোম্পানি হিসাবে উঠে এসেছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

ডেল্টা লাইফ ইন্সুরেন্স: বুধবার ডল্টা লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন হয়েছে ২০ লাখ ১৭ হাজার ৩৮৬টি। যার বাজার মুল্য ছিলো ৪২ কোটি ৭১ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৫ম স্থানে উঠে এসেছে।

বুধবার কোম্পানিটির দর কমেছে ২ টাকা ৭০ পয়সা বা ১.২৭ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ২১১ টাকা ৯০ পয়সা। বুধবার ক্লোজিং দর হয়েছে ২০৯ টাকা ২০ পয়সায়। আইনগত জটিলতার কারণে ২০১৮ সালের পর থেকে কোম্পানিটির কোন আর্থিক প্রতিবেদন প্রকাশ করছে না।

এনআরবিসি ব্যাংক: বুধবার এনআরবিসি ব্যাংকের শেয়ার লেনদেন হয়েছে ৭০ লাখ ২৮ হাজার ৩০টি। যার বাজার মুল্য ছিলো ২২ কোটি ৪১ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৮ম স্থানে উঠে এসেছে। বুধবার কোম্পানিটি দর কমেছে ১ টাকা ৬০ পয়সা বা ৪.৯১ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ৩২ টাকা ৬০ পয়সা।

বুধবার ক্লোজিং দর হয়েছে ৩১ টাকায়। সর্বশেষ শেয়ারদর অনুযায়ি, এনআরবিসি ব্যাংকের পিই রেশিও ১০.৪৭। চলতি বছরের তিন প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর’২১) ৯ মাসে কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ২ টাকা ২২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৯১ পয়সা।