বরগুনা, দেশ প্রতিক্ষণ: বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়া ২৩ জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করেছে জলদস্যুরা। তারা সবাই লক্ষ্মীপুর থেকে আসা এফবি সাইফুল নামে একটি মাছ ধরার ট্রলারের জেলে বলে জানা গেছে। শনিবার (১৫ জানুয়ারি) সকালে অপহরণের এ ঘটনা ঘটেছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী শনিবার দুপুরে এ তথ্য নিশ্চিত দেশ প্রতিক্ষণকে জানান, লক্ষ্মীপুরের ট্রলার মালিক মাহফুজ মিয়ার মালিকানা এফবি সাইফুল ট্রলারে করে ২৩ জেলে বঙ্গোপসাগরের মাছ ধরছিল। একপর্যায়ে শনিবার (১৫ জানুয়ারি) ভোরের দিকে ১৫/২৫ জনের একটি সশস্ত্র জলদস্যু বাহিনী ট্রলারে আক্রমণ করে। ট্রলারে থাকা জ্বালানি, মূল্যবান সামগ্রী লুট করে জেলেদের অপহরণ করে নিয়ে যায়।

পরে শনিবার দুপুরে দিকে ট্রলার মালিক মাহফুজ মিয়ার কাছে মোবাইল ফোনে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে জলদস্যুরা। এরপরই বিষয়টি কোস্টগার্ডকে জানানো হয়। তবে এখন পর্যন্ত দস্যুবাহিনীর নাম জানা যায়নি।

কোস্টগার্ড পাথরঘাটা স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট এইচ এম এম হারুনর রশীদ বলেন, দুপুরের দিকে এ রকমের একটি ঘটনা আমরা শুনেছি। তাৎক্ষণিক ফোর্স নিয়ে অনুসন্ধান শুরু করা হয়েছে। সাগরে আমাদের কয়েকটি টিম টহল দিচ্ছে।’