দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট লিডার বা ভলিউম লিডারের তালিকায় নতুন ৩ কোম্পানির উত্থান হয়েছে। কোম্পানি ৩টি হলো: এসিআই লিমিটেড, ওরিয়ন ফার্মা এবং প্যারামাউন্ট টেক্সটাইল। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

এসিআই লিমিটেড : আজ এসিআই লিমিটেডের শেয়ার লেনদেন হয়েছে ১৩ লাখ ২৮ হাজার ৫৩০টি। যার বাজার মুল্য ছিলো ৪১ কোটি ৪১ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৫ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটির দর বেড়েছে ২২ টাকা ৩০ পয়সা বা ৭.৫৭ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ২৯৪ টাকা ৬০ পয়সায়। আজ ক্লোজিং দর হয়েছে ৩১৬ টাকা ৯০ পয়সায়।সর্বশেষ শেয়ারদর অনুযায়ি কোম্পানিটির পিই রেশিও ২০.১৬ পয়েন্ট।

ওরিয়ন ফার্মা : আজ ওরিয়ন ফার্মার শেয়ার লেনদেন হয়েছে ৩০ লাখ ৫৩ হাজার ৭২৪টি। যার বাজার মুল্য ছিলো ৩২ কোটি ৩৯ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৭ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটির দর বেড়েছে ১০ পয়সা বা ০.১০ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১০৫ টাকায়। আজ ক্লোজিং দর হয়েছে ১০৫ টাকা ১০ পয়সায়।সর্বশেষ শেয়ারদর অনুযায়ি কোম্পানিটির পিই রেশিও ৮৭.৫৮ পয়েন্ট।

প্যারামাউন্ট টেক্সটাইল : আজ প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেডের শেয়ার লেনদেন হয়েছে ২৮ লাখ ৮২ হাজার ২১০টি। যার বাজার মুল্য ছিলো ২৯ কোটি ৯১ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৯ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর কমেছে ৩০ পয়সা বা ০.২৯ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১০৩ টাকা ১০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ১০২ টাকা ৮০ পয়সায়।সর্বশেষ শেয়ারদর অনুযায়ি কোম্পানিটির পিই রেশিও ১৬.৮০ পয়েন্ট।