প্রধানমন্ত্রীআমিনুল ইসলাম, ঢাকা: আ’লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,  বিরোধীদল আন্দোলন করছে না এটা সন্ত্রাসীদের আন্দোলন। বিরোধীদলের আন্দোলনে জনসম্পৃক্ততা নেই। এটি এখন সন্ত্রাসীদের আন্দোলনে পরিণত হয়েছে।

প্রাথমিক, হাইস্কুল ও মাদ্রাসা পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ উপলক্ষ্যে গণভবনে বই আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেছেন। বুধবার বেলা সাড়ে ১১টায় তিনি এ বই উৎসবের উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী বলেন, আশঙ্কা ছিলো সময়মতো বই পৌঁছে দেওয়া সম্ভব হবে কি না। কিন্তু সকল প্রতিকূলতা ডিঙিয়ে শিক্ষামন্ত্রণালয় সেই অসাধ্য সাধন করেছে।

এ জন্য শিক্ষা মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা কর্মচারীকে ধন্যবাদ জানান তিনি। এছাড়াও যথাসময়ে বইয়ের ছাপার কাজ সম্পন্ন করায় এনসিটিবিকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী । এদের সবাইকে সংগ্রামী অভিনন্দনও জানান তিনি ।

প্রধানমন্ত্রী বলেন, ষড়যন্ত্রমূলকভাবে বইয়ের গুদামে আগুন লাগিয়ে দেওয়া হয়েছিলো। কিন্তু তা সত্ত্বেও বই যথাসময়ে ছাপানো শেষ করা গেছে। এটি ছিলো একটি বড় চ্যালেঞ্জ। সরকার সেই চ্যালেঞ্জ মোকাবেলা করেই কাজটি সুসম্পন্ন করেছে।

এ সময় প্রধানমন্ত্রী নতুন বছরে বেশ কয়েকজন শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন। এ সময় অন্যান্যদের মধ্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ উপস্থিত ছিলেন।