স্টাফ করেসপন্ডেন্ট,ঢাকা: বিএনরাজধানীতে শিবিরের ঝটিকা মিছিলপি’র নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা অনির্দিষ্ট কালের অবরোধের দ্বিতীয় দিনে শিবিরের নেতাকর্মীরা রাজধানীর বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ।

এ সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। এ ঘটনায় শিবিরের সাত নেতাকর্মীকে আটক করে পুলিশ।এতে আহত হয় অন্তত ১২ জন ।
বৃহস্পতিবার সকাল ৮টায় অবরোধের সমর্থনে শিবিরের ঢাকা মহানগরী উত্তর শাখা রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে । শাখা সেক্রেটারী ফয়সাল পারভেজের নেতৃত্বে রাজধানীর ভাটারা এলাকায় মিছিল শেষে সড়ক অবরোধ করে তারা।

এতে আরো উপস্থিত ছিলেন শাখা দফতর সম্পাদক হাসনাইন আহমেদ, গুলশান থানা সভাপতি এনাম আহমেদসহ অন্যান্য নেতাকর্মীরা। এ সময় পুলিশ হামলা চালিয়ে তিনজনকে আটক ও পাঁচজনকে আহত করে বলে দাবি করা হয়।

এর আগে রাজধানীর শ্যামপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিবিরের ঢাকা মহানগরী দক্ষিণ শাখার নেতাকর্মীরা।সকাল ৭টায় শাখা অফিস সম্পাদক রিয়াজ উদ্দীনের নেতৃত্বে একটি মিছিল জুরাইন মুরাদপুর থেকে শুরু হয়ে কুদার বাজারে গিয়ে সড়ক অবরোধ করে। এতে আরো উপস্থিত ছিলেন শাখার এইচ আর ডি সম্পাদক আইয়ূব আলী, গিয়াস উদ্দীন প্রমুখ।

এ সময় পুলিশ হামলা চালিয়ে দুই কর্মীকে আটক ও তিনজনকে আহত করে বলে অভিযোগ করেন শাখা অফিস সম্পাদক রিয়াজ উদ্দীন।এদিকে, অবরোধের সমর্থনে খিলগাঁও এলাকায় সকালে সড়ক অবরোধ করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখার নেতাকর্মীরা।

অবরোধে নেতৃত্ব দেন মহানগরী সেক্রেটারী রেজাউল হক। এ সময় আরো উপস্থিত ছিলেন মহানগরী শিক্ষা সম্পাদক মতিউর রহমান, ছাত্রকল্যাণ সম্পাদক মনিরুজ্জামান, খিলগাঁও থানা সভাপতি রায়হান উদ্দিন, ছাত্রনেতা মাহমুদুল হাসান প্রমুখ।

এছাড়া টানা অবরোধের সমর্থনে রাজধানীর লালবাগ এলাকায় মিছিল করেছে শিবিরের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।সকাল ৭টায় শাখা সভাপতি মাহফুজুল হক মিছিলে নেতৃত্ব দেন। এ সময় আরো উপস্থিত ছিলেন শাখা দফতর সম্পাদক হাবিবুর রহমান, ছাত্রকল্যাণ সম্পাদক মমিনুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।