জয়নাল অবেদিন ফারুন স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবরুদ্ধের বিষয়টি জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন খতিয়ে দেখছে।

বৃহস্পতিবার সকালে সংসদ ভবনে স্পিকার শিরীন শারমিনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে স্পিকারের সঙ্গে সাক্ষাৎ করে বিএনপির সংসদীয় প্রতিনিধি দল। বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক এই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, আমরা স্পিকারকে জানিয়েছি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিজ বভনে অবরুদ্ধ করে রাখা হয়েছে।

তার বাসার সামনে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। তাকে তার রাজনৈতিক কার্যালয়ে যেতে দেয়া হচ্ছে না। এমনকি সাংবাদিকদের সেখানে যেতে কড়াকড়ি করা হচ্ছে।

তিনি বলেন, সংসদ এখনো বহাল আছে, তিনি বিরোধীদলীয় নেতা তারপরও সরকার তাকে অবরুদ্ধ করে রেখেছে। সরকার তত্ত্বাবধায়কের জনমত উপেক্ষা করে গায়ের জোরে নির্বাচন আয়োজনের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, বিরোধীদলীয় নেতা হওয়ার পরও বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা হয়েছে আমরা সে বিষয়ে স্পিকারের হস্তক্ষেপ কামনা করেছি। জবাববে স্পিকার বলেছেন, আমি বিষয়টি খতিয়ে দেখছি। এ ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করা হবে।