আইনজীবিরাস্টাফ করেসপন্ডেন্ট,ঢাকা: অনশনকারী আইনজীবীরা সুপ্রিমকোর্টে হামলার ঘটনায় ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত কমিটি গঠন করতে প্রধান বিচারপতির প্রতি আহ্বান জানিয়েছেন । অন্যথায় নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দেন তারা।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি বৃহস্পতিবার আইনজীবীদের অনশন কর্মসূচিতে এ ঘোষণা দেয়।বিএনপি ও জামায়াতপন্থী আইনজীবীরা পুলিশের ‘সহায়তায়’ ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের দ্বারা সুপ্রিমকোর্টের আইনজীবীদের ওপর হামলার প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বৃহস্পতিবার সকালে প্রতীকী অনশন শুরু করেন ।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে এ কর্মসূচিতে পালিত হচ্ছে।   হামলা ঘটনায় বিচারের পাশাপাশি জ্যেষ্ঠ আইনজীবী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, রফিকুল ইসলাম মিয়া, বারের সম্পাদক মাহবুব উদ্দিন খোকনসহ বিএনপি ও জামায়াতপন্থী গ্রেপ্তারকৃত সকল আইনজীবীদের মুক্তি দাবি করা হয়।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ জে মোহাম্মদ আলী, সাবেক সভাপতি জয়নুল আবেদীন,বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদলসহ দেড় শতাধিক আইনজীবী এতে অংশ নেন।সকালে থেকে শুরু হওয়া এ কর্মসূচি দুপুর পর্যন্ত চলবে বলে জানিয়েছেন আইনজীবী সমিতির নেতারা।

উল্লেখ্য, গত মঙ্গলবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির শামসুল হক হলে এ কর্মসূচি ঘোষণা দেন আইনজীবী সমিতির সভাপতি এ জে মোহাম্মদ আলী।