ঢাকা: mahbub_bnp_lidarবিএনপি’র চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন বলেছেন, প্রধান বিরোধী দল বিএনপি ছাড়া দেশে কোন নির্বাচন হলে তা দেশের জন্য গণতন্ত্রের জন্য কবর রচনা করা হবে।

প্রতীকী অনশন কর্মসূচিতে সুপ্রিম কোর্টে আইনজীবীদের ওপর হামলার প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং আটককৃত আইনজীবী নেতাদের মুক্তির দাবিতে তিনি এ মন্তব্য করেন।

খন্দকার মাহবুব বলেন, আমরা নাকি রাস্তায় নামতে ভয় পাই সরকার দলের লোকজন এ কথাগুলো বলে । তাদেরকে আমি বলছি, আমাদের অবরোধ জনগণ স্বতঃস্ফূর্তভাবে সফল করছে। তারা এ সরকারকে প্রত্যাখ্যান করেছে।

পাগলা কুকুর যদি রাস্তায় থাকে সেখানে বিবেকবান মানুষ রাস্তায় নামতে পারে না বলেও মন্তব্য করেন খন্দকার মাহবুব।

ডিএমপি কমিশনার বেনজির আহমেদকে উদ্দেশ্য করে তিনি বলেন, আওয়ামী সন্ত্রাসীরা বাঁশের লাঠি নিয়ে আদালত প্রাঙ্গণে নারীদের ওপর নারকীয়ভাবে নির্যাতন করেছে আর পুলিশ বলছে তারা পতাকা হাতে নিয়ে গেছে।

এ সময় পুলিশকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা পাকিস্তানী নন, আপনার বাংলাদেশী। আপনারা আমাদের সন্তান, আমাদের ভাই। তাই কোনো একটি বিশেষ দলকে ক্ষমতায় রাখার জন্য কিংবা দালালি করবেন না। আপনারা নিরপেক্ষতার সঙ্গে আপনাদের কাজ করুন।

বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে সুপ্রিম কোর্টে আইনজীবীদের ওপর হামলার প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং আটককৃত আইনজীবী নেতাদের মুক্তির দাবিতে প্রতীকী অনশন কর্মসূচি পালন করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের ডান পাশে খোলা জায়গায় শামিয়ানা টানিয়ে আগের ঘোষণা অনুযায়ী প্রতীকী অনশন কর্মসূচি শুরু করেন আইনজীবীরা।

কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সমিতির সভাপতি এ জে মোহাম্মদ আলী, সাবেক সভাপতি জয়নুল আবেদীন, আইনজীবী নিতাই রায় চৌধুরী, সমিতির সহ-সভাপতি এ বি এম ওয়ালিউর রহমান খান, সাবেক সম্পাদক এম বদরুদোজ্জা, মাসুদ আহমেদ তালুকদার, রুহুল কুদ্দুস প্রমুখ।

এদিকে বেলা সাড়ে ১১টার দিকে প্রতীকী অনশন কর্মসূচিতে সংহতি জানাতে আসেন বদরুদ্দোজা চৌধুরী, কাদের সিদ্দিকী ও জাসদের আ স ম আবদুর রব।

প্রসঙ্গত, ২৯ ও ৩০ ডিসেম্বর মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচি চলাকালে আওয়ামী সন্ত্রাসীরা আইনজীবীদের ওপর হামলা চালায়। এই ঘটনার প্রতিবাদে প্রতীকী অনশন কর্মসূচি পালন করেন আইনজীবীরা।