বঙ্গভবনস্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) দশম জাতীয় সংসদ নির্বাচনের সার্বিক প্রস্তুতি জানাতে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সঙ্গে সাক্ষাত করবে।

প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমদের নেতৃত্বে ৪ কমিশনার এবং নির্বাচন কমিশন সচিব বৃহস্পতিবার বেলা  ২টা ৫০ মিনিটে  বঙ্গভবনের উদ্দেশে নির্বাচন কমিশন ত্যাগ করেন।

পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী বিকাল সাড়ে ৩ টায় রাষ্ট্রপতির সাথে সাক্ষাতের কথা রয়েছে। এর আগে বুধবার বিকালে সাংবাদিকদের এতথ্য নিশ্চিত করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ।

তিনি বলেন, মঙ্গলবার রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় চেয়ে বঙ্গভবনে চিঠি দেওয়া হয়েছিল। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় কমিশনকে সাক্ষাতের সময় দিয়েছেন রাষ্ট্রপতি।

জানা গেছে এ সময় সংসদ নির্বাচনের প্রস্তুতি ও দেশের বর্তমান প্রেক্ষাপটে ইসির করণীয় সম্পর্কেও পরামর্শ নেবেন তারা। এর আগেও গত ১৮ নভেম্বর নির্বাচন কমিশন রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করেন।

তার পরামর্শ নিয়ে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনের ঠিক আগ মূহুর্তে এ বৈঠকের মূল লক্ষ্য হলো রাষ্ট্রপতিকে নির্বাচনের সার্বিক বিষয় অবহিত করা। তফসিল অনুসারে আগামী ৫ জানুয়ারি ১৪৭ আসনে ভোটগ্রহণ হবে।