সিইসি আরিফুল ইসলাম,  ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমেদ বলেছেন, দেশের শান্তির স্বার্থে প্রয়োজনে সেনা মোতায়েনের মেয়াদ আরো বাড়ানো হতে পারে। আগামী ৫ই জানুয়ারী দশম জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন করতে পারব।

রাষ্ট্রপতি আশ্বাস দিয়েছেন শান্তিপূর্ণ নির্বাচনে তিনি সার্বিক সহযোগিতা করবেন। আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্ব সরকারের। সরকারকে তিনি অনুরোধ করবেন আইন শৃঙ্খলা  নিয়ন্ত্রণে রাখা। আইন শৃঙ্খলা কন্ট্রোলে রাখলে কোনো সহিংস ঘটনার জন্ম নেবে না।

সিইসি নির্বাচনের সর্বশেষ প্রস্তুতি জানাতে রাষ্ট্রপতির সঙ্গে নির্বাচন কমিশন প্রতিনিধি দলের সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে চার কমিশনার এবং নির্বাচন কমিশন সচিব বৃহস্পতিবার বেলা তিনটার দিকে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে বসেন।

প্রধান নির্বাচন কমিশন বলেন, দুই লাখ নির্বাচনী কর্মকর্তারা দায়িত্ব পালন করবে। সশস্ত্র বাহিনীও আছে,তারাও টহল দিচ্ছে। আমরা আশা করছি বর্তমান পরিস্থিতির আরো উন্নতি হবে।

নির্বাচন হচ্ছে একটা গণতান্ত্রিক প্রক্রিয়া। আমরা চাইছিলাম সব দলের অংশগ্রহণে নির্বাচন। এ বিষয়ে আমরা রাষ্ট্রপতিকে অনুরোধও জানিয়েছিলাম। কিন্তু পরবর্তীতে সমাঝোতার কোনো উদ্যোগ নেওয়া হয়নি। নির্বাচনী বাধ্যবাধকতা থেকে সরার কোনো উপায় নেই। তবে সবাই সমাঝোতায় আসলে কিছু করা যেত।