বঙ্গভবনস্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: বিএনপির সংসদ প্রতিনিধি দল রাষ্ট্রপতি আবদুল হামিদ অ্যাডভোকেটের সঙ্গে বঙ্গভবনে বৈঠকে বসেছেন।

আজ বিকাল ৪ টায় এ বৈঠক  শুরু  হয়। বিএনপির সংসদ সদস্যরা এর আগে পায়ে হেঁটে রাষ্ট্রপতি আবদুল হামিদ অ্যাডভোকেটের সঙ্গে দেখা করতে বঙ্গভবনে পৌঁছেন ।

বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকের নেতৃত্বে বিএনপির নয় সদস্যের প্রতিনিধিদল শুক্রবার বিকাল সাড়ে ৩ টা ২০ মিনিটে বঙ্গভবন পৌঁছেন।

একই দিন সকালে জয়নুল আবদিন ফারুক সাংবাদিকদের বলেন, বিরোধী দলীয় নেতাকে কার্যত অবরুদ্ধ করে রাখা হয়েছে গত এক সাপ্তাহের বেশি সময় ধরে ।

তার সাথে আমরা কেউই সাক্ষাৎ করতে পারছি না। সরকার পরিস্কার করে কিছুই বলছে না যে সংসদের বিরোধী দলীয় নেতা কি গৃহবন্দি না আটক। বিষয়টি জানাতেই বিকালে আমরা রাষ্ট্রের অভিভাবক রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে যাচ্ছি। এবিষয়ে রাষ্ট্রপতির কাছে দলের লিখিত বক্তব্য দেয়া হবে বলে জানান তিনি।

বিএনপি সূত্র থেকে জানা গেছে,১৮ দলীয় নেতা ও বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়ার গৃহবন্দী ছাড়াও গুলশানে বিরোধী দলের নেতার বাসার সামনে ককটেল বিস্ফোরণসহ বিভিন্ন বিষয়ে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা হতে পারে বিএনপি সংসদ প্রতিনিধি দলের।

প্রতিনিধিদলে রয়েছেন, দলীয় সংসদ সদস্য মোশাররফ হোসেন, এ বি এম আশরাফ উদ্দিন নিজান, নাজিম উদ্দিন আহমেদ, হারুনুর রশিদ, নিলোফার চৌধুরী মনি, রেহানা আক্তার রানু, সৈয়দা আশিফা আশরাফী পাপিয়া ও রাশেদা বেগম হীরা।

এর আগে গতকাল বৃহস্পতিবার সকালে ফারুকের নেতৃত্বে আট সদস্যের একটি প্রতিনিধি দল জাতীয় সংসদ ভবনে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সাথে দেখা করে একই বিষয়ে একটি স্মারকলিপি দেন।