নোয়াখালীনোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার চরাঞ্চলে গণপিটুনীতে ৩ ‘জলদস্যু’ নিহত হয়েছেন। নিহতরা হলেন, ফারুক হোসেন ওরফে ফারুক কমান্ডার (৪২), কালু (৩২) ও নুর উদ্দিন (৩৪)।  পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার বিকেলে হাতিয়ার হরণী চানন্দী ইউনিয়নের পাতারচরে এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, নির্বাচনকে ঘিরে হাতিয়ার চরাঞ্চলে দস্যুরা বেপরোয়া হয়ে উঠে। বিকেলে ফারুক কমান্ডার লোকজন নিয়ে নঙ্গলিয়ার চরের ভূমিহীন বাজার এলাকায় গেলে স্থানীয় লোকজন তাদের ঘিরে ফেলে।

পরে দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পাতারচরে তাদের আটক করে গণপিটুনি দেয়া হয়। এতে ঘটনাস্থলে ফারুক কমান্ডার নিহত হন। এ সময় আহত হন কালু ও নূর উদ্দিন। হাসাপাতালে নেয়ার পর রাতে তাদের মৃত্যু হয়।

ফারুক কমান্ডার লক্ষ্মীপুরের রামগতি উপজেলার রহমতপুর গ্রামের নুর উদ্দিন লাঠিয়ালের ছেলে। কয়েক বছর পূর্বে ফারুক কমান্ডার হাতিয়ার নঙ্গলিয়ার চরের আদর্শগ্রাম এলাকায় বসবাস শুরু করেন। তার বিরুদ্ধে হাতিয়া থানায় দুটি হত্যা ও অপরহণ মামলা রয়েছে। এছাড়া চরজব্বার ও রামগতি থানায় হত্যা, লুটতরাজ, ধর্ষণ ও ডাকাতির একাধিক মামলা রয়েছে।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলে রাব্বি আজকের বাংলাদেশকে বলেন, “গণপিটুনীতে জলদস্যু ফারুক ঘটনাস্থলে ফারুক মারা যান। অপর দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেয়ার পর মারা যান।”