ঢাকা: বাংলাদেশি বংশোদ্ভূত শাহিরার বিস্ত্র নিয়ে দেশজুড়ে আলোচনার ঝড় উঠছে। সাহিরাবাংলাদেশি বংশোদ্ভূত আইরিশ যুবতী শাহিরা ব্যারির ক্যারিয়ারের শুরুটা শিক্ষকতা দিয়ে হলেও তিনি বর্তমানে একজন নামকরা সুপারমডেল।

ফ্যাশন দুনিয়ায় জনপ্রিয় এই মডেল বিশ্বখ্যাত প্রাপ্তবয়স্কদের ম্যাগাজিক ‘প্লেবয়’ ম্যাগাজিনের জন্য বিবস্ত্র হচ্ছেন-এমন খবর আন্তর্জাতিক মিডিয়ায় বছর খানেক ধরেই চলছে। আসলেই কি তিনি বিবস্ত্র হয়েছেন ক্যামেরার সামনে?

জানা যায়, ২১ বছর বয়সী এ সুন্দরী প্রথমে স্বল্প বসনে মডেলিং করলেও প্লেবয়ের জন্য ক্যামেরার সামনে বিবস্ত্র হতে একেবারে রাজি ছিলেন না। তার চেয়ে বড় কথা তার পরিবার তাতে সায় দেয়নি। তাই ‘প্লেবয়’ কর্ণধার হিউ হেফনারের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন শাহিরা। কিন্তু পরবর্তীতে বিভিন্ন মিডিয়ায় খবর প্রকাশিত হয়, তিনি রাজি হয়ে গেছেন প্লেবয়ের প্রস্তাবে।

গত বছর তিনি সফর করেছেন প্লেবয় ম্যানসনে। পার্টি করেছেন। শুরুতে প্রস্তাব ফিরিয়ে দিলেও এ বছরের শেষের দিকে তিনি লস অ্যানজেলেস ঘুরতে যান। সেখানে গিয়েই প্লেবয় ম্যানসনে ঢুঁ মারতে ভুল করেন নি শাহিরা। হিউ হেফনারকে দেখার পর তার মন্তব্য, “আমি এত প্রেমময় মানুষ কখনো দেখিনি।”

উল্লেখ্য, প্লেবয়ের পার্টি মানেই যে কেউ বুঝে নেন অন্যকিছু রগরগে পার্টি। দামী মদ আর সুন্দরীদের হাঁট। স্বল্পবসনা নারীর এলোমেলো চলাফেরা। উদ্দাম নাচ। সুইমিং পুলে ভালোবাসায় বিভোর থাকা। কিন্তু হিউ হেফনারের দেয়া নৈশভোজে তেমন রগরগে কোনো ঘটনা ছিল না। ওই রাতে গার্লফ্রেন্ডদের সঙ্গে মজা করতে হাজির ছিলেন তিনি নিজে।

শাহিরার বসবাস আয়ারল্যান্ডের গ্যালওয়েতে। তাকে প্লেবয়ের জন্য পোজ দিতে আমন্ত্রণ জানানো হয়েছে। কিন্তু তিনি সম্পূর্ণ নগ্ন হয়ে ছবির পোজ দিতে রাজি ছিলেন না। এর আগে তিনি জোর গলায় বলেছিলেন, “এমন পোজ দেয়াতে তার আগ্রহ নেই।”

হিউ হেফনারের প্লেবয় ম্যাগাজিনের জন্য মডেল যারা নির্বাচন করেন তাদের প্রধান স্যাম রিমা প্রস্তাব পাঠান শাহিরাকে। এর পরপরই আয়ারল্যান্ডের একটি ম্যাগাজিনে খবর প্রকাশিত হয় যে, তিনি প্লেবয়ের প্রস্তাবে রাজি হয়েছেন। যদিও শেষ পর্যন্ত কোন নির্ভরযোগ্য তথ্য পাওয়া যায়নি যেখানে নিশ্চিতিভাবে বলা হয়েছে, এই বাংলাদেশি বংশোদ্ভূত মডেলের নগ্ন হওয়ার কথা।