রকিব উদ্দিনআরিফুল ইসলাম,  ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমেদ বলেছেন, দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে দেশের বিভিন্ন স্থানে ভোটকেন্দ্রে আগুন, ককটেল বিস্ফোরণ ও ভাঙচুরের ঘটনায় উদ্বিগ্ন নির্বাচন কমিশন। এ ঘটনার সাথে যারা জড়িত তাদের বিচার হবে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে বাধাগ্রস্ত করতে এসব ষড়যন্ত্র করা হচ্ছে।

শনিবার সকালে নির্বাচন কমিশনে মিডিয়া সেন্টার উদ্বোধনকালে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমেদ এ উদ্বেগের কথা জানান।

তিনি জানান, যেসব ভোটকেন্দ্রে অগ্নিসংযোগ ও নাশকতা চালানো হচ্ছে সেগুলো প্রয়োজনে অন্যত্র সরানোর ব্যবস্থা করা হবে। এই নাশকতার দায় কে নেবে-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, “কারা এসব করছে তা আপনারা দেখছেন, দেশবাসী দেখছে। আমরা কী করছি তাও দেশবাসী দেখেছে। জনগণেই বিচার করবে।”

প্রসঙ্গত, আগামীকাল সকাল থেকে দেশের ৫৯টি জেলার ১৪৭টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচন বয়কট করেছে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। তারা নির্বাচন ঠেকাতে হরতাল-অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে।

শুক্রবার বিকেল থেকে দেশের বিভিন্ন স্থানে অর্ধশতাধিক ভোটকেন্দ্র জ্বালিয়ে দিয়েছে বিরোধী জোট ও দুর্বৃত্তরা। এই অবস্থায় নির্বাচন নিয়ে শঙ্কিত ভোটার ও সাধারণ মানুষ।