সাতক্ষীরারসাতক্ষীরা: সাতক্ষিরা জেলার ভোমরা স্থলবন্দর এলাকা থেকে ১ বোতল মিথাইল, ১ বোতল ফরমিক এসিড ও ৩ কেজি গানপাউডার উদ্ধার করেছে পুলিশ। শনিবার ভোরে পাঁচবাড়িয়া গ্রামের জামায়াতকর্মী মোক্তার আলীকে গ্রেপ্তারের পর তার স্বীকারোক্তি অনুযায়ী এসব উদ্ধার করা হয়েছে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইনামুল হক আজকের বাংলাদেশ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ভোরে পাঁচবাড়িয়া গ্রামের জামায়াতকর্মী মোক্তার আলীর স্বীকারোক্তি অনুযায়ী স্থলবন্দর এলাকা থেকে এগুলো উদ্ধার করা হয়।

এদিকে, জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াত-শিবিরের ১৬ কর্মীকে আটক করেছে যৌথবাহিনী। শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার ভোর পর্যন্ত এই অভিযান চালানো হয়।

আটককৃতরা হলেন- সাতক্ষীরা সদর উপজেলার আব্দুল খালেক গাজীর ছেলে আজগর গাজী (২৫), কালিগঞ্জ উপজেলার জোয়াদ আলীর ছেলে লিটন মিয়া (৩৫), মাদুলের ছেলে রাসেল মিয়া (৩০), প্রয়াত বাবর আলী গাজীর ছেলে মোক্তার আলী গাজী (৫২), প্রয়াত জনাব আলীর ছেলে গোলাম হোসেন (৪৬), প্রয়াত আব্দুর রহিমের ছেলে শেখ লুৎফর রহমান (৫০), কলারোয়া উপজেলার প্রয়াত আজওন আলীর ছেলে সাইফুল ইসলাম (৩২) ও তালা উপজেলার প্রয়াত হামেদ আলী মোড়লের ছেলে শওকত আলী মোড়লসহ (৪৩) ১৬ জন।

সাতক্ষীরা সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান আজকের বাংলাদেশ টোয়েন্টিফোর ডটকমকে জানান, আটকদের বিরুদ্ধে ১৮ দলের হরতাল ও অবরোধ চলাকালে সড়ক অবরোধ, গাড়ি ভাঙচুরসহ বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে।