সুচিত্রাঢাকা: ভারতীয় চলচ্চিত্রের মহানায়িকা খ্যাত সুচিত্রা সেনের শারীরিক অবস্থার ফের অবনতি হয়েছে। শুক্রবার দুপুরে বেলভিউ হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, এদিন দুপুর বারোটা থেকে তাকে নন ইভেসিভ

ভেন্টিলেশনে রাখা হয়েছে। ক্ষণে ক্ষণে তার শারীরিক অবস্থা ওঠা নামা করছে। চিকিৎসকরাও তার এই শারীরিক অবস্থা নিয়ে চিন্তিত। দুপুরে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও বিকালে আবার খারাপ হয়ে যায়।

সর্বশেষ নন-ইনভেসিভ ভেন্টিলেশনে রাখার পর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয় মহানায়িকার। চিকিৎসকরা জানিয়েছেন শ্বাসকষ্টের সমস্যা অনেকটাই কমেছে। অসুস্থ সুচিত্রা সেনকে দেখতে হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

জানা গেছে, বিকাল ৪টার দিকে মহানায়িকা সুচিত্রা সেনের শারীরিক অবস্থার অবনতি হয়। আজ সকাল থেকেই তার শারীরিক অবস্থা খারাপ যাচ্ছিল।

রক্তে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় নন-ইনভেসিভ ভেন্টিলেশনে রাখা হয়। স্বাভাবিকভাবে অক্সিজেন নিতে না পারায় তাঁকে ভেন্টিলেশনে রাখা হচ্ছিল। শ্বাসকষ্ট দেখা দেয়ার পাশাপাশি তার হৃদস্পন্দন হচ্ছিল অনিয়ন্ত্রিতভাবে। ডাক্তাররা জানিয়েছেন, আগের দিন তার শারীরিক অবস্থা কিছুটা ভালো গেলেও শুক্রবার অনেকটাই খারাপ হয়ে যায়। রক্তে অক্সিজেনের পরিমাণ কমে যাওয়ায় একটানা তাঁকে অক্সিজেন দেওয়া হয়।

উল্লেখ্য, ফুসফুসে সংক্রমণ, শ্বাসকষ্টের জন্য সুচিত্রাকে ২৪ ডিসেম্বর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় জেনারেল বেড থেকে তাকে আইটিইউতে স্থানান্তরিত করা হয়। এরপর কিংবদন্তী অভিনেত্রীর হৃদস্পন্দনের হার বেড়ে যাওয়ায়, বাতিল করা হয় তার চোখের ছানি অপারেশন। যদিও তারপর হাসপাতাল জানায়, মহানায়িকার শারীরিক অবস্থা স্থিতিশীল। এই পরিস্থিতিতে এবার ফের সুচিত্রা সেনের শারীরিক অবস্থার অবনতি হলো।