রুহুল আমীন,ঢাকা: নতুন বছরের শু নাদালেররুতেই শিরোপা জিতলেন রাফায়েল নাদাল। শনিবার কাতার ওপেনের ফাইনালে ফ্রান্সের গেল মনফিল্সকে ৬-১, ৬-৭, ৬-২ গেমে হারিয়েছেন পুরুষদের টেনিসের এক নম্বর খেলোয়াড়।

নাদালের এটা ৬১তম শিরোপা। সাবেক মার্কিন তারকা আন্দ্রে আগাসিকে পেছনে ফেলে তিনি এখন সর্বোচ্চ শিরোপাজয়ীদের তালিকায় অষ্টম স্থানে।

রেকর্ড ৮টি ফ্রেঞ্চ ওপেনসহ ১৩টি গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলেও কাতারে কখনো সাফল্য পাননি নাদাল। ২০১০ সালে ফাইনালে উঠলেও হেরে যান রাশিয়ার নিকোলাই দাভিদেঙ্কোর কাছে।

গ্র্যান্ড স্লামের তুলনায় নগণ্য হলেও অবশেষে মধ্যপ্রাচ্যের দেশটিতে শিরোপা জিততে পেরে দারুণ খুশি এই স্প্যানিশ তারকা। খেলা শেষে তিনি বলেন,

“আমি এখানে আগে কখনো শিরোপা জিততে পারিনি। যদিও কয়েক বছর আগে দাভিদেঙ্কোর বিপক্ষে ফাইনালে ম্যাচ পয়েন্ট পর্যন্ত পেয়েছিলাম।”“এভাবে মৌসুম শুরু করতে পেরে আমি আনন্দিত। জীবনে এই প্রথম বছরের প্রথম সপ্তাহে কোনো শিরোপা জিতলাম। মৌসুমটা দুর্দান্তভাবে শুরু হলো।”

ফাইনালে ১৩টি ‘এইস’ ও ৩৬টি ‘উইনার’ মারা নাদাল এখন মনফিল্সের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে ৯-২ ব্যবধানে এগিয়ে। নাদালের বিপক্ষে মনফিল্সের দুটো জয়ই এসেছে কাতারের রাজধানী দোহায়, ২০০৯ ও ২০১২ সালে।