রুহুল আমীন,ঢাকা: জাভেদ ওমরের ক্রিকেট থেকে অনেক আগেই নিজেকে সরিয়ে রেখেছিলেন। মনোযোগ এখন ব্যবসায়। তবুও দীর্ঘ খেলোয়াড়ি জীবনের ইতি টানার ঘোষণাটা আনুষ্ঠানিকই করতে চেয়েছিলেন জাভেদ ওমর বেলিম। শুক্রবার সেটা হলো।

বিসিবি সাহারা অ্যাকাডেমি মাঠে এক প্রদর্শনী ক্রিকেট ও সতীর্থদের ভালোবাসার মধ্য দিয়ে ইতি টানলেন তিনি খেলোয়াড়ি জীবনের। ৪০ টেস্ট ও ৫৯টি ওয়ানডে খেলা এ ব্যাটসম্যান সাবেক জাতীয় খেলোয়াড়দের বিদায়ী শুভেচ্ছা এবং সাংবাদিকদের ভালোবাসায় সিক্ত হয়ে খেলোয়াড়ি জীবনের ইতি টানলেন।

শুক্রবারের প্রদর্শনী ম্যাচটি ছিল লিজেন্ডস অব বাংলাদেশ বনাম টিম বিএসজেএর মাঝে। লিজেন্ড অব বাংলাদেশের পক্ষে খেলেছেন মেহরাব হোসেন অপি, হাবিবুল বাশার সুমন, আমিনুল ইসলাম বুলবুল, সানোয়ার হোসেন,

খালেদ মাসুদ পাইলট, খালেদ মাহমুদ সুজন, এনামুল হক মনি, হাসিবুল হোসেন শান্ত, নিয়ামুল রশিদ রাহুল, মিজানুর রহমান বাবুল, হাসানুজ্জামান ঝড়–, মোরশেদ আলী খান সুমন, মাশরাফি বিন মোর্তুজা প্রমুখ।

এছাড়াও মাঠে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচক ফারুক আহমেদ, বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনূস, জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল, জাতীয় দলের সাবেক পেসার মঞ্জুরুল ইসলাম। বিএসজেএর পক্ষ থেকে জাভেদ ওমর বেলিমকে ক্রেস্ট প্রদান করেন সভাপতি এ টি এম সাইদুজ্জামান ও সাধারণ সম্পাদক সৈয়দ সাইদুর রহমান শামীম।

খেলায় প্রথম ব্যাটিং করে লিজেন্ডস অব বাংলাদেশ ২০ ওভারে সংগ্রহ করে ২৮১/৬, যার মধ্যে জভেদ ওমর বেলিম ৪০, এনামুল হক মনি ২১, খালেদ মাসুদ পাইলট ৫৩, খালেদ মাহমুদ সুজন ৬৭,আমিনুল ইসলাম বুলবুল ২৭, মাশরাফি বিন মোর্তুজা করেন ৪১ রান।

মোহাম্মদ ইসাম নেন ২ উইকেট। টিম বিএসজেএ ১৮৮/৬ (২০ ওভার); রিয়াজুর রহমান রোহান ১০৬, মাজহার উদ্দিন ৫০, আসিফ ইকবাল ২১ ও তারেক মনি ১২। সানোয়ার হোসেন, হাবিবুল বাশার সুমন, মাশরাফি বিন মোর্তুজা ও খালেদ মাহামুদ সুজন প্রত্যেকে একটি করে উইকেট নেন।