জামালপুর: ভোট কেন্দ্র থেকে জামালপুরে এজেন্ট বের করে দিয়ে নৌকা প্রতিকে সীল দেওয়া ও প্রহসনের নির্বাচন উল্লেখ করে জামালপুরে দুই স্বতন্ত্র প্রার্থী নির্বাচন বর্জন করেছেন। জানাগেছে, জেলার ইসলামপুর আসনের স্বতন্ত্র এমপি প্রার্থী আতিকুর রহমান লুইস ১০ জাতীয় সংসদ নির্বাচন বর্জন করেছেন।

রোববার বেলা সাড়ে ১১ টায় তার নির্মানাধীন মার্কেট আমেনা মমিন শপিংমলে  সংবাদ সম্মেলনের মাধ্যমে জোরপূর্বক নৌকায় সীল দেওয়ার অভিযোগ এনে প্রহসনের নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি। সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, ৮৫টি কেন্দ্রের অধিকাংশ ভোট কেন্দ্রে ঢুকে আওয়ামী সন্ত্রাসীরা তার এজেন্টদের বের করে দিয়েছে।

বিশেষ করে যমুনার দুর্গম চরাঞ্চল মন্নিয়া স. প্রা. বিদ্যা, শিলদহ স. প্রা. বিদ্যা, বরুল স. প্রা. বিদ্যাসহ ৫০টি কেন্দ্র থেকে স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের বের করে দিয়ে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীর নৌকা মার্কায় ভোট সীল মারা হয়েছে।

উল্লেখ্য, ভোট কারচুপির আশংকায় নির্বাচনের আগের দিন সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমান লুইস সরকার দলীয় প্রার্থী ফরিদুল হক খান দুলালের বিরুদ্ধে অভিযোগ করে ছিলেন।অপরদিকে জেলার বকশীগঞ্জ-দেওয়ানগঞ্জ আসনের স্বতন্ত্র প্রার্থী আজিজ আহম্মেদ হাসান সকাল সাড়ে ৯টায় ভোট কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

অন্যদিকে উপজেলার প্রায় সবগুলি ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা যায় নি। ইসলামপুরের গাইবান্ধা সুরুজ্জাহান উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে বেলা ১টা পর্যন্ত ৪হাজার ২৬৭ ভোটারের মধ্যে মাত্র ছয়টি ভোট কাস্ট হয়েছে।

এ ব্যাপারে ওই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার মাওলানা মোঃ সাইফুল্লা ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ভোটারদের উপস্থিতি না থাকায় আমাদের অলস সময় কাটাতে হচ্ছে। এছাড়া মরাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ২হাজার ৭০০ ভোটের মধ্যে মাত্র ৩টি কাস্ট হওয়ার খবর পাওয়া গেছে। এ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আঃ জলিল ঘটনার সত্যতা স্বীকার করেছেন।