electiol_05.01ফয়েজ মাহমুদ,ঢাকা:বিরোধী দলের হরতাল-অবরোধ ও বিভিন্ন স্থানে ভোটকেন্দ্রে হামলা-নশাকতার মধ্য দিয়ে শেষ হয়েছে দশম জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ।   রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত  ৫৯ জেলার ১৪৭টি আসনে এ নির্বাচনের ভোটগ্রহণ হয়।

এ সময় ভোটকেন্দ্রে হামলা ও সংঘর্ষে আট জেলায় ১৭ জন নিহত হয়েছেন। আর ভোট শুরুর আগে ভোরে সংঘর্ঘ ও আগের দিন আহত ও দগ্ধ আরো চারজনের মৃত্যু হয়েছে এদিন।

নির্বাচন কমিশনের উপ সচিব মিহির সরোয়ার মোর্শেদ  বলেন, “বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়েছে। তবে ওই সময়ের মধ্যে যারা কেন্দ্রের ভেতরে পৌঁছেছেন, তাদের সবার ভোট নেয়া হবে।”ভোটের আগের রাতে ও ভোটের সময় নাশকতার কারণে বিভিন্ন জেলার দেড় শতাধিক কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে বলে ইসি কর্মকর্তারা জানান।

শেষ পর্যন্ত কতো শতাংশ ভোটার ভোট দিয়েছেন সে বিষয়ে কমিশনের পক্ষ থেকে কিছু বলা হয়নি। তবে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমেদ বলেছেন, “কয়েকটা দল এই নির্বাচনে অংশ না নেয়ার ভোটার টার্ন আউট কিছুটা কম হবে।”

দুপুরে ঢাকার একটি কেন্দ্র পরিদর্শনের পর ভোট ‘সুষ্ঠু’ হচ্ছে দাবি করে তিনি বলেন, “উত্তরাঞ্চলে ঘন কুয়াশা থাকায় সেখানে ভোটার উপস্থিতি কম। আবহাওয়া ভালো হলে এবং দিন বাড়ার সাথে সাথে ভোটারও বাড়বে।”তবে রাজধানীসহ সারা দেশেই ভোটকেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি অন্যান্য নির্বাচনের তুলনায় অনেক কম দেখা গেছে।