ভোলায় ভোলা: ভোলায় পিকেটারদের সাথে পুলিশের সংঘর্ঘের ঘটনা ঘটেছে। এতে ১ জন গুলিবিদ্ধসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। ৫ ডিসেম্বর দুপুরে শহরের তিনখাম্বা এলাকায় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ কর্মীর নাম মোঃ মনির। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, একতরফা দশম জাতীয় সংসদ নির্বাচন বাতিল ও বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখারা প্রতিবাদে হরতাল আহ্বান করে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।

৫ ডিসেম্বর দুপুরের দিকে তিন খাম্বা এলাকায় হরতাল সমর্থনে একটি মিছিল বের করে জাতীয় পার্টির নেতা-কর্মীরা। এসময় পুলিশ তাদের বাঁধা দিলে উভয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫ রাউন্ড শর্টগানের গুলি ও বেশ কয়েক রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে। এতে ১ জন গুলিবিদ্ধসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে।

এ ছাড়া হরতাল সমর্থনে শহরের বেশ কয়েকটি স্থানে ককটেল বিষ্ফোরণ ঘটায় ১৮ দলীয় জোট নেতা-কর্মীরা। অন্যদিকে শহরের ওয়েষ্টার্ণ পাড়া এলাকা থেকে পুলিশ ৩টি অবিষ্ফারিত ককটেল উদ্ধার করে।  জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন জানান, হরতাল সমর্থনে মিছিল বের করলে তাতে পুলিশ বাঁধা দেয়।

এসময় নেতা-কর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পুলিশ নেতা-কর্মীদের উপর গুলি চালায়। এতে তাদের মনির নামের এক কর্মী গুলিবিদ্ধ এবং ১০ নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবী করেন তিনি।

এ ব্যাপারে ভোলা পুলিশ সুপার মোহাঃ মনিরুজ্জামান জানান, পিকেটারদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শর্টগানের গুলি চালায়। বর্তমানে পরিস্থিতি শান্ত এবং নিয়ন্ত্রণে আছে।