রুহুল আমীন,ঢাকা: সাকিব অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের অভিষেক ম্যাচে সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্যের পরও সিডনি সিক্সারসের কাছে ৬ উইকেটে হেরেছে তার দল অ্যাডিলেড স্ট্রাইকার্স।

শনিবার অ্যাডিলেড ওভালে টস জিতে ৭ উইকেটে ১৪৯ রান করে অ্যাডিলেড স্ট্রাইকার্স।ভারত, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টিতে খেলার অভিজ্ঞতায় ঋদ্ধ সাকিব ব্যাটিংয়ে নামার সময় ৩২ রানে ৪ উইকেট হারিয়ে ভীষণ বিপদে ছিল অ্যাডিলেড।

নাথান রেয়ারডনের (২৯ বলে ৪৩) সঙ্গে ৫০ বলে সাকিবের ৮০ রানের চমৎকার জুটির সৌজন্যে সিডনি সিক্সারসকে দেড়শ’ রানের লক্ষ্য ছুড়ে দেয় অ্যাডিলেড।বিগ ব্যাশে অভিষেক ইনিংসে ৪৬ রান করেন সাকিব। তার ৩০ বলের ইনিংসে ছিল ৩টি চার ও ২টি ছক্কা।

ব্যাটিং শেষে এক প্রতিক্রিয়ায় ব্যাটিং ও বোলিং দুই ক্ষেত্রেই অবদান রাখতে চান জানিয়ে সাকিব বলেন, “আমাদের অন্তত ১৫ ওভার পর্যন্ত উইকেটে থাকার পরিকল্পনা ছিল। এরপর আমরা আক্রমণে যেতাম। দুর্ভাগ্যজনকভাবে আমি আউট হয়ে গেছি।”

১৬ রানে ৩ উইকেট নিয়ে জশ হেজেলউড সিডনি সিক্সারসের সেরা বোলার।জবাবে ১৯ ওভার ১ বলে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় সিডনি সিক্সারস।

সর্বোচ্চ ৫৪ রান করা মাইকেল লাম্ব ও অধিনায়ক মোইজেস হেনরিক্সকে (২৬) সাজঘরে ফেরত পাঠালেও টুর্নামেন্টে দলের প্রথম পরাজয় ঠেকাতে পারেননি সাকিব। ২১ রানে ২ উইকেট নিয়ে দলের সেরা বোলার বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকাই।