ঢাকা: আলেক্সিস সানচেসের হ্যাটট্ বার্সার জয়রিকের সুবাদে লা লিগায় এলচেকে সহজেই ৪-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। লা লিগায় এই চিলিয়ান ফরোয়ার্ডের এটাই প্রথম হ্যাটট্রিক।

এই জয়ে লিগের শীর্ষস্থানও অক্ষুন্ন রইল স্প্যানিশ চ্যাম্পিয়নদের। ১৮টি করে ম্যাচ খেলে বার্সা ও আতলেতিকো মাদ্রিদের সংগ্রহ ৪৯ পয়েন্ট করে। তবে গোল গড়ে এগিয়ে আছে কাতালান পরাশক্তিরা। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদের অবস্থান তৃতীয়।

আগামী সপ্তাহে আতলেতিকোর সঙ্গে গুরুত্বপূর্ণ ম্যাচ। তাই চোট থেকে সেরে উঠে অনুশীলন ম্যাচে হ্যাটট্রিক করলেও লিওনেল মেসিকে নামানোর ঝুঁকি নেননি বার্সার কোচ জেরার্দো মার্তিনো।এক ম্যাচের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হলেও নেইমারকেও রাখা হয়নি প্রথম একাদশে। তবু ঘরের মাঠ ক্যাম্প নউ-এ এগিয়ে যাওয়ার জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বার্সাকে।

সপ্তম মিনিটে বাঁ দিক থেকে আসা জর্ডি আলবার ক্রস জালে জড়িয়ে স্বাগতিকদের গোল-উৎসবের সূচনা করেন সানচেস।১৬ মিনিটে আবার গোল। সেস ফ্যাব্রেগাসের ডিফেন্স-চেরা থ্রু ধরে, এলচের গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জালে বল ঠেলে দেন পেদ্রো রদ্রিগেস।বিরতির সময় এই দুই গোলে এগিয়ে থাকা বার্সা ৪৯ মিনিটে তৃতীয় গোলও পেতে পারতো। কিন্তু চাভি হার্নান্দেস পেনাল্টি মিস করায় তা হয়নি।

তবে ৬৩ মিনিটে ব্যবধান ৩-০ হয়ে যায়। পেদ্রোর পাস থেকে নিজের দ্বিতীয় গোল করে হ্যাটট্রিকের পথে এগিয়ে যান সানচেস।৬৯ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করা গোলটি দুর্দান্ত। প্রায় ২৫ মিটার দূর থেকে নেয়া চোখধাঁধানো ফ্রি-কিক জালে জড়িয়ে সতীর্থদের আলিঙ্গনে বাঁধা পড়েন সানচেস।

বার্সেলোনার জন্য সুখবর, মেসি না খেললেও চোট কাটিয়ে প্রায় দেড় মাস পর ফিরেছেন ভিক্তর ভালদেস। স্পেনের পরাশক্তিদের এক নম্বর গোলরক্ষক পুরো ম্যাচ খেলেওছেন। ৮১ মিনিটে পেদ্রোর বদলে নামা নেইমার অবশ্য তেমন ঔজ্জ্বল্য ছড়াতে পারেননি।