Patnitala _  Gas_ Silinder Bনওগাঁ: নওগাঁর পত্মীতলায় উপজেলা সদর নজিপুর সিদ্দিকীয় সিনিয়র মাদ্রাসা এলাকায় সোমবার আনুঃ সকাল ৯.৩০ মিনিটে বেলুনে গ্যাস ভরানোর সময় গ্যাস সিলিন্ডার বিষ্ফোরনে জনৈক বেলুন ব্যবসায়ী যুবকের মৃত্যু ও তিন জন আহত হয়।

এসময় গ্যাস সিলিন্ডারের বিষ্ফোরনের শব্দে পুরো এলাকা প্রকম্পিত হয়ে ওঠে। এব্যাপারে পত্মীতলা থানার অফিসার ইনচার্জের ঘটনাস্থল পরিদর্শন।

জানাগেছে বগুড়া জেলার কাহালু থানার বীর খেদার গ্রামের আসাদ আলীর পুত্র আয়নুল হক (৩০) সহ ৪/৫ জনের একটি বেলুন ব্যবসায়ীর দল নজিপুরে বেলুন ব্যবসার জন্য আসে। তারা বেলুনে গ্যাস ভরে সেই বেলুন এলাকার বিভিন্ন যায়গায় বিক্রি করতো।

এঅবস্থায় সোমবার সকালে আয়নুল নজিপুর সিদ্দিকীয় সিনিয়র মাদ্রাসা এলাকায় বেলুনে গ্যাস ভরানোর সময় গ্যাস সিলিন্ডারটি বিষ্ফোরিত হলে আয়নুলের দুটি পা উড়– থেকে বিছিন্ন হয়ে উড়ে যায়।

এসময় স্থানীয় লোকজন তাকে সঙ্গে সঙ্গে পতœীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তী করায়। এঅবস্থায় প্রাথমিক চিকিৎসা শেষে তার অবস্থা গুরুত্বর হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এ্যাম্বুলেন্সে করে নেয়ার সময় পথি মধ্যে তার মৃত্যু হয়।

এসময় নজিপুর সিদ্দিকীয় সিনিয়র মাদ্রাসা এলাকায় উক্ত আয়নুলের কাছ থেকে এলাকার তিনজন বেলুন ব্যবসায়ী বেলুনে গ্যাস ভরানোর জন্য আসলে তারাও গ্যাস সিলিন্ডার বিষ্ফোরনের স্বীকার হয়।

তারা সামান্য আহত হওয়ায় পত্মীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের ভর্তী করানো হয়। আহতরা হলো মহাদেবপুর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের কায়েম উদ্দীনের তিন পুত্র মোস্তাক, আশরাফুল ও মালেক। এব্যাপারে পত্মীতলা থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ উক্ত ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে তিনি জানান।