রামগঞ্জে লক্ষ্মীপুর: রামগঞ্জে দূর্বৃত্তদের দেয়া আগুনে  বিএনপি ও জামায়াত সমর্থিত মালিকানাধীন তিন ব্যবসায়ীর দোকানে অগ্নিসংযোগ করেছে দূর্বৃত্তরা।

এসময় অর্ধকোটি মালামাল লুট ও আগুনে ক্ষতি হয়েছে বলে জানালেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। ঘটনাটি ঘটেছে ভোটের আগের দিন (রবিবার) রাতে উপজেলার ২নম্বর নোয়াগাঁও বাজার ও পানিয়ালা বাজারের কমাররোডে।

এছাড়া ভোটের দিন দুপুরে সন্ত্রাসীরা শ্রীরামপুর উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে হামলা চালিয়ে ব্যালট বাক্স ছিনতাইয়ের সময় স্কুলটিতে ব্যপক ভাংচুর চালিয়েছে।

এসময় সন্ত্রাসীরা স্কুলে দরজা জানালাসহ অফিস কক্ষে ব্যপক তান্ডব চালিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করে।

প্রতিবাদে নোয়াগাঁও বাজারের ব্যবসায়ীরা রবি ও সোমবার দোকানপাট বন্ধ রেখে বাজারে বিক্ষোভ মিছিল করে প্রতিবাদ জানায়।

স্থানীয় সূত্রে ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ভোটের আগের দিন শনিবার রাত সাড়ে ১০টায় ইউনিয়ন জামায়াতের সেক্রেটারী নোয়াগাঁও বাজার ব্যবস্থাপনা কমিটির সহ সভাপতি তাফাজ্জল হোসেন ভূইয়ার মালিকানাধীন ভূইয়া হার্ডওয়ার ও বিএনপি কর্মী মাওলানা মোখলেছুর রহমানের মর্ডাণ হোমিও হল, রবিবার ভোরে পানিয়ালা কমাররোডের বিএনপি কর্মী রহমত উল্যার মালিকানাধীন পাটোয়ারী মার্কেটের রহমত হার্ডওয়ারে দূর্বৃত্তরা আগুন দিলে প্রায় অর্ধকোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

এসময় স্থানীয় লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রনে আনায় বাজারের অন্য ব্যবসায় প্রতিষ্ঠানগুলো রক্ষা পায়।ভোটের দিন দুপুরে ৪নম্বর ইছাপুর ইউনিয়নের শ্রীরামপুর উচ্চ বিদ্যালয়ে ভোট কেন্দ্রে হামলা চালিয়ে ব্যালট বাক্স ছিনতাই করে স্কুলে টেবিল চেয়ার ও বিদ্যালয়ের অফিস কক্ষসহ প্রধান শিক্ষকের কার্যালয়ে ব্যপক ভাংচুর করে।

এব্যপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিপক চক্রবর্তি জানান, সন্ত্রাসী হামলায় স্কুলটির কয়েকলক্ষ টাকার মালামাল ক্ষতিগ্রস্থ হয়েছে। আমি নির্বাচন অফিস ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়কে ঘটনাটি অবহিত করেছি।উপজেলা নির্বাহী কর্মকর্তা স্কুলের ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আমরা তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনকে অবহিত করেছি।