কারাদন্ডস্টাফ করেসপন্ডেন্ট,ঢাকা: তিনজন সহকারী প্রিজাইডিং অফিসার ও দুজন লাঙ্গল প্রতীকের সমর্থকসহ পাঁচ জনকে ব্রাহ্মণবাড়ীয়া ২ আসনে দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোট দেয়ার অভিযোগে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- সহকারী প্রিজাইডিং অফিসার জুবাইদা বেগম, কোহিনুর বেগম, নাছিমা আক্তার এবং লাঙ্গল সমর্থক শিউলী আজাদ ও আশরাফ উদ্দিন মন্তু।
এদের মধ্যে জুবাইদা বেগম,

কোহিনুর বেগম, নাছিমা আক্তারকে তিন বছর করে কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। তবে বাকি দুজনকে পাঁচ বছর করে দণ্ড দেয়া হলেও তারা পলাতক রয়েছেন।

রোববার রাতে তাদের এ সাজা দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ব্রাহ্মণবাড়ীয়া জেলা সহকারী জজ মো. কামাল হোসেন শিকদার।

তাদের বিরুদ্ধে অভিযোগ, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উচালিয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে সহকারী প্রিজাইডিং অফিসাররের দায়িত্বে ছিলেন জুবাইদা বেগম, কোহিনুর বেগম ও নাছিমা আক্তার। এক পর্যায়ে বিকেল ৩টার দিকে তারা নিজেরাই লাঙ্গল প্রতীকে ভোট দেয়া শুরু করেন। এসময় তাদের হাতেনাতে আটক করেন ভ্রাম্যমাণ আদালত।

পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এসময় তাদের স্বীকারোক্তি মোতাবেক লাঙ্গল প্রতীকের দুই সমর্থক শিউলী আজাদ ও আশরাফ উদ্দিন মন্তুর বিরুদ্ধেও অভিযোগ আনা হয়। পরে আদালতের বিচারক এ মো. কামাল হোসেন শিকদার এ রায় দিয়ে আটকৃতদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

তবে সাজাপ্রাপ্ত লাঙ্গল সমর্থক শিউলী আজাদের সঙ্গে যোগাযোগ করা হলে অভিযোগ অস্বীকার করে জানান, তিনি জানেন না কেনো তাকে এ সাজা দেয়া হল।