ইনুস্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: নির্বাচনকালীন সরকারের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি একটি সন্ত্রাসী, জঙ্গিবাদী দল।  সমঝোতা করতে হলে বিএনপিকে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ছাড়তে হবে। তারা আন্দোলনের নামে দেশকে সংবিধানের বাইরে রাখার একটি চক্রান্ত করেছিলো।

এ নির্বাচনের মাধ্যমে সেই চক্রান্ত থেকে সাংবিধানিক ধারা অব্যাহত রাখা হলো। রবিবার রাতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাত শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

বিএনপি’র সঙ্গে সমঝোতার বিষয়ে তিনি বলেন, বিএনপি কর্মসূচি হলো খুন, সন্ত্রাস আর জঙ্গিবাদের কর্মসূচি। এটা কোনো আন্দোলন নয়। তাদের জন্য আলোচনা দরজা আগেও খোলা ছিলো। কাল থেকে আবারো খোলা থাকবে। তবে সমঝোতায় আসতে হলে, তাদের জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ ছাড়তে হবে।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দেশের এই সংঘাতময় পরিস্থিতিতে নির্বাচন সম্পন্ন করে নির্বাচন কমিশন একটি প্রশাসনিক সাফল্য অর্জন করেছে। ইসি একটি চ্যালেঞ্জ মোকাবেলা করেছে। এখন তো কেবল নির্বাচন হলো। তাই আগে সন্ত্রাসমুক্ত, জঙ্গিবাদমুক্ত দেশ গড়তে হবে। পরে রাজনীতি নিয়ে আলোচনা করা যাবে।

নির্বাচনে সহিংসতা প্রসঙ্গে তিনি বলেন, সহিংসতার কারণে কিছু কিছু জায়গায় ভোটার উপস্থিতি কম থাকলেও, অনেক জায়গায় তা ৫০ থেকে ৬০ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে।