রুহুল আমীন, ঢাকা: আওয়ামী লীগ পদপ্রার্থী হিসেবে মানিকগঞ্জ-২ আসন থেকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ফোকসম্রাজ্ঞী মমতাজ। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় নির্বাচিত হওয়ার বিষয়টি পূর্ব নির্ধারিতই ছিল।

এ প্রসঙ্গে জানতে চাইলে আজকের বাংলাদেশ টোয়েন্টিফোর ডটকমকে  তিনি বলেন, “দলের সিদ্ধান্ত অনুসারেই বিজয় উৎসব পালন করব। অনেকটা উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যেই দশম জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে আওয়ামী লীগ নিরাঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে। তবে নির্বাচনে প্রধান বিরোধী দল বিএনপি থাকলে নির্বাচনী আমেজ উৎসবে পরিণত হতে পারত।”

সকাল থেকেই নির্বাচনের খোঁজখবর নিতে সদা তৎপর ছিলেন মমতাজ। সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন স্থানের নেতাকর্মীদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ রেখেছেন তিনি। যদিও বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার কারণে তার এলাকায় ভোট অনুষ্ঠিত হয়নি। তবে আশপাশের এলাকার ভোটপ্রদানের বিষয়টি পর্যবেক্ষণ করেছেন তিনি।

এ প্রসঙ্গে মমতাজ আরো বলেন, ” সকালের দিকে ভোটারের উপস্থিতি কম ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছুটা বেড়েছে। আমার নির্বাচনী এলাকায় এ নিয়ে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোয় বিরোধী দলের কর্মীদেরও উপস্থিতি দেখা গেছে। তবে তারা কোনো নাশকতা করেনি কিংবা করার চেষ্টাও করেনি।”

বিজয়ী হওয়ার অনুভূতি ব্যক্ত করে তিনি বলেন, “জীবনে প্রথমবার আমি দলীয় প্রার্থী হয়ে জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করলাম। তবে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার কারণে বিজয়ের আনন্দটা কিছুটা ফিকে হয়ে গেছে। তারপরও এ আনন্দটা নেতাকর্মীদের সঙ্গে ভাগাভাগি করে নিতে চাই। এতে সাধারণ মানুষের অংশগ্রহণও থাকবে। আমি চাই, সবাই মিলেমিশে বিজয়ের উৎসব পালন করতে।”