কুষ্টিয়া: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সামাহবুব-উল-আলম হানিফধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন , একাদশ সংসদ নির্বাচনের রূপরেখা নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সংলাপ করতে পারেন ।

তিনি বলেন, “দশম জাতীয় সংসদ নির্বাচন শেষ হয়েছে। এবার সরকার গঠন করে আমরা কার্যক্রম চালাবো। তাই, ভবিষ্যতে একাদশ সংসদ নির্বাচন কিভাবে, কোন রূপরেখায় করা যেতে পারে, চাইলে সে বিষয় নিয়ে বিএনপি চেয়ারপারসন আমাদের সঙ্গে সংলাপে বসতে পারবেন।”

মঙ্গলবার সকালে কুষ্টিয়া শহরে নিজ বাসায় দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের এসব কথা বলেন হানিফ।প্রধান বিরোধী দল হিসেবে বিএনপিকে বহুবার সংলাপে বসার আহ্বান জানানো হলেও তাতে খালেদা জিয়া সাড়া দেননি অভিযোগ করে হানিফ বলেন,

“জামায়াত-শিবিরকে সঙ্গে নিয়ে আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগ সরকারের পতন ঘটানোর যে স্বপ্ন খালেদা জিয়া দেখেছিলেন, তা শেষ পর্যন্ত বাস্তবায়ন হয়নি। তাই এখন তিনি বলছেন, নির্বাচন বাতিল করে সংলাপে বসতে হবে। বিএনপি চেয়ারপারসনের এমন দাবি প্রলাপ বকা ছাড়া আর কিছুই নয়।”

হরতাল-অবরোধের মাধ্যমে বিএনপি’র সহিংসতা জনগণ প্রত্যাখান করেছে দাবি করে তিনি বলেন, “গত তিন মাস ধরে সারা দেশে লাগাতার বোমাবাজি আর অগ্নিসংযোগের মাধ্যমে মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করে বেগম খালেদা জিয়া নির্বাচন বন্ধের চেষ্টা করেও পারেননি।

জনগণ সব আতঙ্ক উপেক্ষা করে ভোট দিয়ে প্রমাণ করেছেন যে, তারা বিএনপি’র নাশকতা-সহিংসতাকে গ্রহণ করেনি।”এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, সহ-সভাপতি হাজী রবিউল ইসলামসহ অন্যান্য নেতাকর্মীরা।

উল্লেখ্য, দশম জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-৩ (সদর) আসন থেকে নির্বাচিত হয়েছেন হানিফ।