ban_army_picস্টাফ করেসপন্ডেন্ট,ঢাকা: সারাদেশ থেকে সেনাবাহিনী সরিয়ে নেয়ার কথা ৯ জানুয়ারিতে থাকলেও ছয় জেলা থেকে সরানো হচ্ছে না।

স্থগিত আট আসনে পুনরায় নির্বাচনকে কেন্দ্র করে এসব জেলায় সেনা মোতায়েন অব্যাহত রাখা হবে। নির্বাচন কমিশনের দায়িত্বশীল সূত্র থেকে এ তথ্য জানা গেছে।

তবে কতোদিন পর্যন্ত এ ছয় জেলায় সেনা মোতায়েন অব্যাহত থাকবে সে বিষয়ে কিছু জানা যায়নি।

ভোট স্থগিত হওয়া ছয় জেলার এ আসনগুলো হচ্ছে- দিনাজপুর-৪, কুড়িগ্রাম-৪, বগুড়া-৭, গাইবান্ধা ১, ৩, ৪, যশোর-৫ ও লক্ষ্মীপুর-১। আগামী ১৬ জানুয়ারি এসব আসনে পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ আসনগুলোতে ভোটগ্রহণের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার নির্দেশ দিয়েছে কমিশন। সূত্র আরো জানায়, মঙ্গলবার কমিশনের সভায় এসব আসনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার বিষয়ে আলোচনা হয়। না হলে ভোটারদের কেন্দ্রে পাঠানো যাবে না বলেও আলোচনা হয়। এ বিষয়ে সশস্ত্র বাহিনীর সঙ্গে কমিশনের পক্ষ থেকে আলোচনার কথা রয়েছে।

গত ৫ জানুয়ারি দেশের ১৪৭টি আসনে দশম জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। এর মধ্যে আটটি আসনে সহিংসতার কারণে ভোটগ্রহণ স্থগিত রাখা হয়েছে। তবে সহিংসতা মোকাবেলায় গত ২৬ জানুয়ারি থেকে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। ৯ জানুয়ারি তাদের প্রত্যাহার করে নেয়ার কথা রয়েছে।