bnp-3-leaderস্টাফ করেসপন্ডেন্ট,ঢাকা: ৪ জানুয়ারি রমনা ডিভিশনের উপ পুলিশ কমিশনারের কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের মামলায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান ও সংসদ সদস্য ফজলুল হক মিলনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাদের প্রত্যেকের ৭ দিন করে রিমান্ড আবেদন জানিয়ে বুধবার আদালতে পাঠানো হবে।

ডিএমপির উপ পুলিশ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান এ তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যায় ১৮ দলের পক্ষে গুলশানে নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করার পর সেলিমা রহমানকে ডিবি পুলিশ আটক করে নিয়ে যায়। ওই সংবাদ সম্মেলনে চলমান হরতাল কর্মসূচি আরো ১২ ঘণ্টা বাড়ানোর ঘোষণা দেন সেলিমা রহমান।

এর আগে দুপুরে আটক হন মাহবুব হোসেন। দুপুর সোয়া ২টার দিকে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘৫-ই জানুয়ারির কলঙ্কিত নির্বাচন’ শীর্ষক একটি আলোচনা সভায় যোগ দিয়ে ফেরার পথে প্রেসক্লাবের গেট থেকে ঢাকা মহানগর পুলিশের ডিটেকটিভ ব্রাঞ্চ (ডিবি) তাকে আটক করে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে নিয়ে যায়।

এর পর বারিধারা ডিওএইচএস চার নম্বর রোডের ২৮৮ নম্বর বাসা থেকে বেলা ৩টার দিকে আটক করা হয় বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি ফজলুল হক মিলন ও এমপি নাজিমউদ্দিন আহমেদকে। পরে রাতে নাজিমউদ্দিন ছেড়ে দেয়া হয়।