ruhulamin_mojibul_japa_lidar_picস্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার বিরোধীদলীয় চিফ হুইপ হতে যাচ্ছেন এবং ডেপুটি চিফ হুইপ হচ্ছেন মুজিবুল হক চুন্নু দলীয় নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

জাতীয় পার্টি সংসদে বিরোধী দল হিসেবে যোগ দেবে, এমন সিদ্ধান্ত চূড়ান্ত হওয়ার পর এবার বিরোধী দলের চিফ হুইপ ও ডেপুটি চিফ হুইপ কে হবেন তাও চূড়ান্ত করা হয়েছে।

এ ব্যাপারে পার্টির সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।কিন্তু এ সিদ্ধান্তের ব্যাপারে দুই নেতাই মুখ খোলেননি। তারা বিষয়টি এড়িয়ে গেছেন। তবে পার্টির সিনিয়র নেতারা বিষয়টি সত্য বলে জানিয়েছেন।

এ ব্যাপারে পার্টির প্রেসিডিয়াম সদস্য মুজিবুল হক চুন্নুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি আজকের বাংলাদেশ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘এ বিষয়ে এখনই কিছু বলতে চাচ্ছি না। বিকেলে ম্যাডাম রওশন এরশাদ এ বিষয়ে পরিষ্কার করবেন। সেখানেই সব জানতে পারবেন।’

মঙ্গলবার পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ সাংবাদিকদের বলেন, ‘সংসদে বিরোধীদলীয় নেতা হচ্ছেন পার্টির চেয়ারম্যানপত্নী ও প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ। তার এ বক্তব্যের পরই বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়।

পার্টি সূত্র জানায়, জাতীয় পার্টি বিরোধী দলে গেলে সংসদ বিরোধীদলীয় চিফ হুইপ ও ডেপুটি চিফ হুইপ কে হবেন তা এক গোপন বৈঠকের মাধ্যমে চূড়ান্ত হয়েছে। বুধবার বিকেলে সংসদ ভবনের জাপা কার্যালয়ে এ বিষয়ে সব বলবেন রওশন এরশাদ। এছাড়া সেখানে নির্বাচন নিয়ে তাদের অবস্থান ও নানা বিষয় জানানো হবে উপস্থিত সাংবাদিকদের।

নাম প্রকাশ না করা শর্তে পার্টির একজন সিনিয়র নেতা জানান, বিরোধীদলীয় চিফ হুইপ হিসেবে রুহুল আমিন হাওলাদার ও ডেপুটি চিফ হুইপ হিসেবে মুজিবুল হক চুন্নুর নাম চূড়ান্ত করা হয়েছে। হয়তো বুধবার বিকেলে পার্টির প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ সাংবাদিকদের সামনে তা বলবেন ।

আজ প্রকাশ না করা হলে দু’একদিনের মধ্যে তা প্রকাশ করা হবে। এ ব্যাপারে পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি। এরশাদকে আটক করে চিকিৎসার নামে হাসপাতালে নেয়ার পর থেকেই মিডিয়ার সামনে কোনো কথা বলছেন না পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার। তিনি চুপিসারে এলাকায় গিয়ে নির্বাচনও করেছেন এবং জয়ী হয়েছেন।