মো:মাহিম মোগল,ঢাকাbenjir_ahmed_dmp_pic: বাংলাদেশের চলমান রাজনীতিতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার বেনজীর আহমেদ বলেছেন, বিএনপি নেতাদের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই গ্রেপ্তার করা হয়েছে।

তবে  আরো যাদের বিরুদ্ধে মামলা আছে তাদের গ্রেপ্তার করা হবে কি না সে ব্যাপারে কিছু বলতে রাজি হননি তিনি।বুধবার ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি দাবি করেন, বাইরে থেকে সন্ত্রাসী ভাড়া করে এনে রাজধানীতে বোমাবাজি ও নাশকতা করা হচ্ছে। টাকার বিনিময়ে এ সন্ত্রাসীরা গাড়িতে আগুন ও বোমা মারছে। ডিএমপি পুলিশ এসব সন্ত্রাসীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে শুরু করেছে বলে জানান তিনি।

ডিএমপি কমিশনার জানান, এ পর্যন্ত প্রায় ১২’শ সন্ত্রাসীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেয়া হয়েছে এবং দুই হাজার সন্ত্রাসী আটক করে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।হঠাৎ করে বিএনপি নেতাদের কেন গ্রেপ্তার করা হচ্ছে এমন প্রশ্নের  জবাবে বেনজীর আহমেদ বলেন, ‘এ পর্যন্ত বিএনপির যে সকল নেতাকর্মীকে আটক করা হয়েছে তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে।’

তাহলে বিএনপির যেসব নেতার বিরুদ্ধে মামলা রয়েছে তাদেরও গ্রেপ্তার করা হবে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘এ বিষয়ে আমি কোনো মন্তব্য করতে পারব না যেহেতু বিষয়টি তদন্তাধীন।’বর্তমানে সহিংসতা অনেকটাই কমে এসেছে দাবি করে ডিএমপি কমিশনার বলেন, ‘বাকিটা নির্মূল করার জন্য কাজ করছে ঢাকা মহানগর পুলিশ।