নতুন এমপিদের শপথস্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: দশম জাতীয় সংসদে নবনির্বাচিত সংসদ সদস্যদের বৃহস্পতিবার সকালে শপথগ্রহণ অনুষ্ঠিত হবে।সকাল ১০টায় বঙ্গভবনে এ শপথ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এমপি। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বুধবার বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ১৪ দলের বর্ধিত সভা শেষে তিনি এ কথা বলেন।

এদিকে বুধবার বিকেলে বিজয়ীদের তালিকা গেজেট আকারে প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এতে জাতীয় সংসদের ২৯২টি আসনের সংসদ সদস্যের নাম প্রকাশ করা হয়েছে। তালিকায় বিনা প্রতিন্দ্বন্দ্বিতায় নির্বাচিত ১৫৩ ও সরাসরি ভোটে নির্বাচিত ১৩৯ জনের নাম রয়েছে।

এর আগে এ তালিকা গেজেট আকারে প্রকাশের জন্য কমিশন থেকে বাংলাদেশ গভর্নমেন্ট (বিজি) প্রেসে পাঠানো হয়।আইন অনুযায়ী গেজেট প্রকাশের পরবর্তী তিনদিনের মধ্যে নতুন নির্বাচিত সংসদ সদস্যদের শপথগ্রহণের বাধ্যবাধকতা রয়েছে। একই সঙ্গে শপথের ৩০ দিনের মধ্যে সংসদ অধিবেশন ডাকতে হবে।

এদিকে স্থগিত ৮ আসনের ভোটগ্রহণ আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। সে আসনগুলোর ভোটগ্রহণ শেষে পরবর্তী সময়ে সেগুলোর গেজেট প্রকাশ করা হবে।