রুহুল আমীন,ঢাকা: চোট থেmessi_barsolona_picকে ফিরে এসে প্রায় দুই মাস পর খেলতে নেমে জোড়া গোল করেছেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি। আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের সঙ্গে সেস ফ্যাব্রেগাসের জোড়া গোলে কোপা দেল রেতে গেতাফেকে ৪-০ গোলে হারিয়েছে লা লিগা চ্যাম্পিয়নরা।

বুধবার রাতে কিংস কাপ হিসেবে পরিচিত এই টুর্নামেন্টের শেষ ষোলোর প্রথম লেগের খেলায় মেসিকে অবশ্য শুরুর একাদশে রাখেননি কোচ জেরার্দো মার্তিনো।

ক্যাম্প নউতে ম্যাচের ৬৪ মিনিটে আন্দ্রেস ইনিয়েস্তার বদলে মাঠে নামেন চার বারের বিশ্বসেরা ফুটবলার মেসি। গ্যালারিতে তখন উচ্ছ্বাসে ফেটে পড়েন সমর্থকরা।

ততক্ষণে ফ্যাব্রেগাসের জোড়া গোল এগিয়ে আছে বার্সা। মাঠে আগের মতোই ক্ষিপ্ত ও কৌশলী ছিলেন আর্জেন্টিনা অধিনায়ক। তবে গোল পেয়েছেন ম্যাচের একেবারে শেষের দিকে।

ম্যাচের ৮৯ মিনিটে পেনাল্টি এলাকায় বল পেয়ে কোণাকুণি জালে জড়িয়ে দেন মেসি। যোগ করা সময়ে তার গোলটি ছিল দেখার মতো। ডান উইং থেকে বল নিয়ে এগিয়ে গেতাফের ডিফেন্ডারদের বোকা বানিয়ে বল উপরের জালে জড়িয়ে দেন তিনি।

ডায়রিয়ার কারণে গেতাফের বিপক্ষে খেলতে পারেননি ব্রাজিল তারকা নেইমার। মার্তিনো বিশ্রাম দিয়েছিলেন কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কেও। তবে মেসির রাজকীয়ভাবেই ফিরে আসায় এ মৌসুমে বার্সার প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়ানো আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে শনিবার লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচের আগে নির্ভারই থাকতে পারেন তিনি।