স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: দশম জাban_parlamet_japa_picতীয় সংসদের নবনির্বাচিত জাতীয় পার্টির সংসদ সদস্যরা শপথ নিয়েছেন। বৃহস্পতিবার সকাল ১১ টা ২০মিনিটে জাপার নতুন সংসদদের অভিনন্দন জানিয়ে স্পিকার শপথবাক্য পাঠ করানো শুরু করেন। এসময় জাপার নব নির্বাচিত সাংসদরা শপথ বাক্য পাঠ করেন।

স্পিকারের সঙ্গে সঙ্গে তারা বলেন, ‘আমি দৃঢ়ভাবে ঘোষণা করিতেছি যে, আমি যে কর্তব্যভার গ্রহণ করিতে যাইতেছি, তাহা আইন অনুযায়ী ও বিশ্বস্ততার সহিত পালন করিব।

আমি বাংলাদেশের প্রতি অকৃত্রিম বিশ্বাস ও আনুগত্য পোষণ করিব। সংসদ সদস্য হিসাবে আমার কর্তব্য পালনকে ব্যক্তিগত স্বার্থের দ্বারা প্রভাবিত হইতে দেব না।’

এরপর সবাই শপথপত্রে নিজেদের আসনের নাম লিখে সই করেন। সংসদ সচিব আশরাফুল মকবুলের পরিচালনায় শপথ অনুষ্ঠান পরিচালিত হয়।

তবে শপথগ্রহণ অনুষ্ঠানে জাতীয় পার্টির চেয়ারম্যান ও নির্বাচিত এমপি হুসেইন মুহাম্মদ এরশাদ উপস্থিত ছিলেন না। এছাড়া নারায়ণগঞ্জ-৫ আসন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত এমপি নাসিম ওসমানও শপথ গ্রহণ করেননি।

রওশান এরশাদের নেতৃত্বে, জাতীয় পার্টির মহসচিব রুহুল আমিন হাওলাদার, আনিসুল ইসলাম মাহমুদসহ এসময় জাপার ৩১ জন এমপি শপথ গ্রহণ করেন। সকাল ১০টা ১৫ মিনিটে সংসদ ভবনে স্পিকার শিরীন শারমিনের অনুমতিক্রমে শপথগ্রহণ অনুষ্ঠানের সূচনা হয়। এর আগে দশম জাতীয় সংসদের নবনির্বাচিত আওয়ামী লীগের সংসদ সদস্যরা শপথ নিয়েছেন। এরপর স্বতন্ত্র ও অন্যান্য দলের এমপিরা শপথ নেন।

এর আগে দশম জাতীয় সংসদের নবনির্বাচিত আওয়ামী লীগের সংসদ সদস্যরা শপথ নিয়েছেন। এরপর স্বতন্ত্র ও অন্যান্য দলের এমপিরা শপথ নেবেন। শপথবাক্য পাঠ শেষে জাতীয় পার্টির নবনির্বাচিত এমপিরা সংসদভবনের তৃতীয় তলায় অবস্থান করছেন। সেখানে তাদের আপ্যায়ন করা হয়।