রুহুল আমীন,ঢাকা: অমৃতা খানএক নায়কতন্ত্র আর নায়িকা সঙ্কটের দীর্ঘ অন্ধকার টানেল পেরিয়ে খানিক আলোর মুখ দেখছে ঢাকার চলচ্চিত্র। ইমন-নিরব হয়ে বাপ্পি-সায়মনরা ইদানীং ভালই ঝলক দেখাচ্ছেন।

অন্যদিকে মাহি-ববি-আঁচল হয়ে সিনেমাওয়ালারা সম্ভাবনার চোখ ফেলছেন নবাগতা অমৃতা খানের দিকে। সিনেমা হলে এখনও ওঠেননি তিনি।

তবুও সকাল দেখে পুরো দিনের হিসাব কষে নেয়ার মতোই অমৃতাকে নিয়ে অমিত সম্ভাবনার গীত গাইছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। বলছেন, মেয়েটি নাচে ভাল। এক্সপ্রেশন ভাল। সর্বোপরি তার মধ্যে সিনেম্যাটিক ব্যাপারটা টলমল করছে।

আর এমন অভিমতের স্ক্রিন টেস্ট মিলেছে রয়েল-অনিকের মুক্তি প্রতীক্ষিত ‘গেম’ ছবির শুটিং এবং গানের দৃশ্য থেকে। এটাই অমৃতার সূচনা ছবি। যেখানে তার বিপরীতে আছেন নিরব।

বিভিন্ন টিভিতে প্রচার চলতি ‘গেম’ ছবির প্রমোশনাল সঙ ‘বালুচর’ দিয়ে অমৃতা-নিরব জুটি ভালই টিআরপি আদায় করে নিচ্ছেন দর্শক-সমালোচকদের। অমৃতার ভাষায়, ‘গেম’ ছবির ‘বালুচর’ গানটি প্রচারের পর থেকে দারুণ রোমাঞ্চ অনুভব করছি। জেনেছি দেশে স্থিরতা এলেই আসছে ভালবাসা দিবসে মুক্তি পাবে আমাদের ‘গেম’।

এদিকে ‘গেম’ মুক্তি নিয়ে অস্থির সময় পার করলেও ঘরে বসে নেই টাঙ্গাইলের খান বংশের এই গ্ল্যামার কন্যা। এরই মধ্যে প্রায় অর্ধেক শুটিং শেষ করেছেন নিরবকে সঙ্গে নিয়ে আতিক রহমানের আলোচিত রিমেক ছবি ‘অন্তরে অন্তরে’র। ২২শে জানুয়ারি থেকে শুটিং শুরু করবেন ওয়াজেদ আলী সুমনের ‘কষ্ট কেন ভালোবাসায়’ ছবির।

যেখানে অমৃতার বিপরীতে থাকছেন ফাইটিং হিরো রুবেল এবং শাহ রিয়াজ। মুক্তি প্রতীক্ষিত একটি আর শুটিং চলতি দুটি ছবির পাশাপাশি তিনি সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন এ জে রানার ‘অজান্তে ভালোবাসা’, রিয়াজুর রহমানের ‘দেহ’ এবং সীমান্ত কবিরের ‘ওয়ান মিলিয়ন ডলার’ ছবিতে।

অমৃতা বলেন, সবার দোয়া নিয়ে শুরুতেই ভাল কিছু ছবি পাচ্ছি। চেষ্টা করছি খুব হিসাব করে পা রাখতে। কারণ আমি জেনে গেছি, এ পথটা অনেক পিচ্ছিল। যে কোন সময় স্লিপ খেতে পারি। সে জন্য ধীরে চলো নীতি অবলম্বন করছি। অপেক্ষায় আছি অমৃতা-নিরবের প্রথম ক্যামেস্ট্রি ‘গেম’ মুক্তির। ‘ও’ লেভেলপড়ুয়া অমৃতা খানের টার্গেট বছর পাঁচেকের মধ্যে শীর্ষ ঢালিউড নায়িকার তকমা অর্জন।

তিনি বলেন, সবাই তো শীর্ষে পৌঁছাতে চায়। সবাই সেরা হওয়ার স্বপ্ন দেখে। আমি দেখতে দোষ কোথায়? মনে মনে অমৃতা এমন স্বপ্ন লালন করেন বলেই হয়তো তার এমন দীর্ঘ প্রস্তুতি। নাচের সঙ্গে আছেন ছোটবেলা থেকেই। ২০০৪ সাল থেকে আছেন মডেলিংয়ের সঙ্গে। তার প্রথম বিজ্ঞাপনচিত্র আফজাল হোসেনের ‘অ্যারামিট স্যান্ডেল’। আর শেষ বিজ্ঞাপনচিত্রটি গত বছর নির্মিত অমিতাভ রেজার ‘প্রাণ ম্যাঙ্গো জুস’।
অমৃতা বলেন, আমি আসলেই অনেক ভাগ্যবতী। বাবা-মা এবং চাচা খালেদ খানের গাইডলাইন ধরে এই ছোট্ট জীবনে অনেক কিছু পেয়েছি। তাই আত্মবিশ্বাসটাও প্রকট। তবে শীর্ষ নায়িকা হিসেবে নিজেকে দেখতে হলে অভিনয়ের ব্যাপারে আরও মনোযোগী হতে হবে আমার। এখন সেদিকেই মন বসিয়েছি।

এদিকে চলচ্চিত্র ক্যারিয়ার শুরু হতে না হতেই খানিক প্রেমের গুঞ্জন মিলেছে এই আত্মবিশ্বাসী মিষ্টি নায়িকার। এ প্রসঙ্গে লাস্যময়ী অমৃতা গানের রেশ ধরে বেশ মজা করেই বলেন, আমি তো প্রেমে পড়িনি, প্রেম আমার ওপর পড়েছে! গান থামিয়ে একটু সিরিয়াস হয়ে অমৃতা বলেন, গুঞ্জনে কান দিতে নেই।