সমাবেশস্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে অওয়ামী লীগের শুক্রবার সোহরাওয়াদী উদ্যানে দুপুরে  সমাবেশ শুরু হয়েছে।

সূচনা বক্তব্য দিয়ে সমাবেশ শুরু করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম।সমাবেশে প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সমাবেশকে কেন্দ্র করে উদ্যানের চারপাশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল সিকিউরিটি ফোর্সের ( এসএসএফ) সদস্য, সেনাবাহিনীর একটি দল ও র‌্যাবের ডগ স্কোয়াড সোহরাওয়ার্দী উদ্যানে অবস্থান নিয়েছে।

মেটাল ডিটেক্টর দিয়ে সুইপিং ও স্ক্যান করা হয়েছে মঞ্চের চারপাশ। পাশাপাশি পুরো এলাকা ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসি ক্যামেরা) আওতায় এনে বসানো হয়েছে ভ্রাম্যমাণ আর্চওয়ে। তাছাড়া, জনসভায় প্রবেশে ১৬টি আর্চওয়ে গেট বসানো হয়েছে।

সকাল থেকেই পুলিশ, র‌্যাব, এপিবিএন (আর্মড পুলিশ) সদস্যরা সোহরাওয়ার্দী উদ্যানের চারপাশ অবস্থান নেয়া শুরু করেছেন। পুরো এলাকায় পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে।
জনসভায় প্রবেশে ১৬টি গেট ও এর আশপাশের এলাকায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ সতর্ক অবস্থানে থাকার পাশাপাশি মেটাল ডিটেক্টর গেট ও স্ক্যানার দ্বারা পরীক্ষা করে জনসভায় মানুষ প্রবেশ করানো হচ্ছে