রুহুMohammadan_picল আমীন,ঢাকা: নিজেদের প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রর সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। শনিবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে  ঐতিহ্যবাহী দলটি, গোলশূন্য ড্র করেছে নবাগত উত্তর বারিধারার সঙ্গে।

তাই দুই ম্যাচ থেকে মোহামেডানের সংগ্রহ মাত্র দুই পয়েন্ট।বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মোহামেডান অবশ্য জেতার মতো খেলতেও পারেনি। তাদের বেশিরভাগ আক্রমণ বাধা পেয়েছে বারিধারার রক্ষণপ্রাচীরে।প্রথমার্ধে সম্পূর্ণ অগোছালো মোহামেডান গোল করার মতো ভালো সুযোগ তৈরি করতে পারেনি।

দ্বিতীয়ার্ধের শুরুতে বরং বারিধারাই এগিয়ে যেতে পারতো। ৫৫ মিনিটে নাইজেরীয় ডিফেন্ডার কুয়ান্দ্রি লার্নের পাস থেকে নাইজেরিয়ারই স্ট্রাইকার আকিনডেলের চমৎকার শট কোনো মতে ঠেকিয়ে মোহামেডানকে রক্ষা করেন গোলরক্ষক মামুন খান।

এর পাঁচ মিনিট পর মোহামেডানের সামনে সুযোগ আসে। কিন্তু নাইজেরীয় ফরোয়ার্ড চুকা চার্লসের সেন্টারে মিশরের স্ট্রাইকার মোস্তফা সাদ্দিকী পা ছোঁয়াতে ব্যর্থ হলে হতাশ হতে হয় দেশের অন্যতম জনপ্রিয় দলকে।

শেষ দিকে দুটো ভালো সুযোগ পেলেও সেগুলো কাজে লাগাতে পারেনি মোহামেডান। ইনজুরি সময়ের প্রথম মিনিটে বক্সের ঠিক বাইরে থেকে নেয়া স্ট্রাইকার জাহিদ হাসান এমিলির শট গোললাইন থেকে হেড করে ফিরিয়ে বারিধারাকে রক্ষা করেন ডিফেন্ডার সাইদুর রহমান।এরপর ফরোয়ার্ড জাহিদ হোসেনের গোলমুখে দারুণ একটি ক্রস আবারো সাইদুর বিপদমুক্ত করে এক পয়েন্ট প্রাপ্তি নিশ্চিত করেন বারিধারার।