রুহুল আমীন,ঢাকা: বার্সেলোATLETICO_BARCELONA_picনা ও আতলেতিকো মাদ্রিদের ‘শিরোপা যুদ্ধে’ হারেনি কেউই। লা লিগায় সমান পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে নামা উত্তেজনাকর ম্যাচটি শেষ হয়েছে গোলশূন্য ড্রতে।

তাই লিগের ঠিক অর্ধেক পথ পাড়ি দিয়ে শীর্ষাসনে চমকপ্রদ সহাবস্থানই রইলো – ১৯ ম্যাচ শেষে দু’দলের পয়েন্টই ৫০। শুধু গোল ব্যবধানে এগিয়ে বার্সা।

শনিবার রাতে আতলেতিকোর মাঠ ভিসেন্তে কালদেরনে শিরোপা লড়াইয়ে এগিয়ে যেতে পারতো দু’ দলের যে কেউই।শুরুতেই আতলেতিকোর তুর্কি উইঙ্গার আরদা তুরান ডিফেন্ডারদের কাটিয়ে দারুণ এক ক্রস করেছিলেন গোলমুখে। বার্সার ডিফেন্ডার জেরার্ড পিকে কেনোমতো তা বারের উপর দিয়ে বিপদমুক্ত করেন।

আতলেতিকো কিছুটা রক্ষণাত্মক খেললেও পাল্টা আক্রমণে খেলোয়াড়রা খুব দ্রুত উঠে আসছিল। সেন্টার-ব্যাক মিরান্ডার ক্লিক থেকে পায় গোল পেয়েই বসেছিলেন দিয়েগো কস্তা।এরপর ম্যাচে ফেরে বার্সেলোনা। তবে আন্দ্রেস ইনিয়েস্তার দারুণ ক্রস থেকে পেদ্রোর হেড লক্ষ্য খুঁজে পায়নি।

দুই তারকা লিওনেল মেসি ও নেইমারকে সাইড-লাইনে রেখেই একাদশ সাজিয়েছিলেন কোচ জেরার্দো মার্তিনো। বিরতির পর চার বারের বর্ষসেরা ফুটবলার মেসি মাঠে নামলেও প্রতিপক্ষের রক্ষণভাগ ভাঙতে বেগ পোহাতে হয়েছে বর্তমান চ্যম্পিয়নদের। ম্যাচের ২০ মিনিট আগে মাঠে নেমে ব্রাজিল তারকা নেইমারও তেমন কিছু করে দেখাতে পারেননি।

দুই দলই নিশ্চিত গোলের বেশি সুযোগ তৈরি করতে পারেনি। পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ার সময় তাই কোনো পক্ষকেই হতাশ মনে হয়নি।তবে এই ফল কিছুটা স্বস্তি আনবে শিরোপার আরেক দাবিদার রিয়াল মাদ্রিদ শিবিরে। রোববার রাতে এসপানিওলের বিপক্ষে জিততে পারলে দুই প্রতিদ্বন্দ্বীর সঙ্গে ব্যবধানটা তিন পয়েন্টে নামিয়ে আনতে পারবে ক্রিস্টিয়ানো রোনালদোর দল।

শনিবারের অন্য ম্যাচে সেলতা ভিগো ২-১ গোলে হারিয়েছে ভ্যালেন্সিয়াকে। চতুর্থ স্থানে থাকা আথলেতিক বিলবাও ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে আলমেরিয়াকে। এলচে ও সেভিয়ার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।