স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা:  ওবায়দুল-কাদেরআ’লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন নতুন মন্ত্রিসভায় বিতর্কিত কোন ব্যাক্তিকে মন্ত্রীত্ব দেয়া হবে না। তবে এবারের মন্ত্রী-পরিষদ হবে সর্বকালের সেরা।তবে সামনের দিকে আমাদের অনেক চ্যালেঞ্জ।

নতুন মন্ত্রিসভার শপথের আগে রোববার বেলা ১২টার দিকে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের একথা জানান।

যোগাযোগমন্ত্রী বলেন, “নির্বাচনের পর সবারই দৃষ্টি ছিল মন্ত্রিসভা কেমন হবে। আমার মনে হয় মোটামুটি ক্লিন মন্ত্রিসভা হয়েছে। টেম্পটেডরা (বিতর্কিত) নেই বললেই চলে।”

আপনি কোন মন্ত্রণালয়ে থাকছেন- জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, “আমি যেখানে আছি সেখানে আমার কিছু কিছু ড্রিম প্রজেক্ট বাস্তবায়নে ব্যাপারে অতৃপ্তি আছে। সেজন্য আমার ব্যক্তিগত ইচ্ছা ও আগ্রহ আছে। এখানে থাকলে কাজটা কনটিনিউ করতে পারবো। তবে রাখা না রাখা প্রধানমন্ত্রীর ইচ্ছা।”

জাতীয় পার্টির ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, “জাতীয় পার্টি যদি আমার কাছে অপেনিয়ান চায়, তাদের বলব শক্তিশালী একটা বিরোধী দল দরকার। সরকারে থেকে সরকারের সমালোচনা করা যায় না। প্রধানমন্ত্রী যদি তাদের একামোডেট করে সেক্ষেত্রে আমার কিছু বলার নেই।” জাতীয় পার্টি থেকে ৪/৫ মন্ত্রিসভায় থাকছে বলে জানান ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, “আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ, পথ পুষ্প বিছানো-এটা মনে করার কোনো কারণ নেই। আমাদের কঠিন পথ পাড়ি দিতে হবে। অনেক কাজ, অনেক চ্যালেঞ্জ। নেক্সট ফোকাস সুশাসন নিশ্চিত করা।”