রুহুল আমীন,ঢাকা: ইতালিয়ান সেরি-আয়  জুভেন্টাস। রোববার কালিয়ারিকে ৪-১ গোলে হারিয়েছে গত দুই বারের চ্যাম্পিয়নরা।জিতেছে এএস রোমা এবং নাপোলিও। রোমা ৪-০ গোলে জেনোয়াকে ও নাপোলি ৩-০ গোলে হেল্লাস ভেরোনাকে হারিয়েছে।

টানা একাদশ জয়ে হ্যাটট্রিক শিরোপার পথে আরেক ধাপ এগিয়ে গেল জুভেন্টাস। ১৯ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে আরো সুসংহত তারা। সমান ম্যাচে ৪৪ ও ৪২ পয়েন্ট নিয়ে রোমা ও নাপোলির অবস্থান যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয়।

কালিয়ারির মাঠে ২১ মিনিটে চিলির ফরোয়ার্ড মরিসিও পিনিল্লার গোলে পিছিয়ে পড়লেও ১০ মিনিট পরই স্প্যানিশ ফরোয়ার্ড ফার্নান্দো লরেন্তের গোল সমতায় ফেরায় জুভেন্টাসকে।১-১ সমতায় প্রথমার্ধ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে মাত্র ৭ মিনিটের ব্যবধানে তিন গোল সহজ জয় নিশ্চিত করে দেয় সেরি-আর সফলতম দলের।

৭৩, ৭৬ ও ৮০ মিনিটে লরেন্তের দ্বিতীয় এবং ইতালির মিডফিল্ডার ক্লাউদিও মার্কিসিও ও সুইস ডিফেন্ডার স্টেফান লিখ্টস্টাইনারের গোল তিন পয়েন্ট উপহার দেয় অতিথিদের।৮৭ মিনিটে পিনিল্লার সরাসরি লাল কার্ড দশ জনের দলে পরিণত করে স্বাগতিকদের।

জেনোয়ার বিপক্ষে প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় স্বাগতিক রোমা। ২৫ মিনিটে ইতালির মিডফিল্ডার আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি, ৩০ মিনিটে ইতালিরই তারকা ফরোয়ার্ড ফ্রান্সেসকো টট্টি ও ৪৩ মিনিটে ব্রাজিলিয়ান ডিফেন্ডার মাইকন গোল তিনটি করেন। ৫২ মিনিটে রোমার শেষ গোলটি মরক্কান ডিফেন্ডার মেহদি বেনাতিয়ার।

ভেরোনার মাঠে নাপোলির তিন গোলদাতা হলেন বেলজিয়ান ফরোয়ার্ড ড্রিস মের্টেন্স, ইতালিয়ান ফরোয়ার্ড লরেঞ্জো ইনসিনিয়া ও সুইস মিডফিল্ডার ব্লেরিম জেমাইলি।রোববার সেরি-আর অন্যান্য ম্যাচে আতালান্তা ২-১ গোলে কাতানিয়াকে হারিয়েছে এবং তোরিনো ও ফিওরেন্তিনা গোলশূন্য ড্র করেছে।