ম্যানসিটি রুহুল আমীন,ঢাকা: ইংলিশ প্রিমিয়ার লীগে জয়ের ধারা অব্যাহত রেখেছে ম্যানচেষ্টার সিটি। রোববার ম্যানুয়েল পেলেগ্রিনির শিষ্যরা ২-০ গোলে হারিয়েছে নিউক্যাসল ইউনাইটেডকে। সেইসঙ্গে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটাও দখল করেছে ম্যানচেষ্টার সিটি।

ইংলিশ প্রিমিয়ার লীগের লড়াইটা বেশ ভালোই জমে উঠেছে। শনিবার হাল সিটিকে হারিয়ে লীগ টেবিলের শীর্ষে উঠে চেলসি। কিন্তু তার ২৪ ঘন্টা পার হতে না হতেই আবার হোসে মরিনহোর চেলসিকে টপকে সবার উপরে উঠে আসে ম্যানচেষ্টার সিটি।

তবে আজ সোমবার আবার মাঠে নামছে আর্সেনাল। আর অ্যাস্টন ভিল্লার বিপক্ষে জয় পেলে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যাবে আর্সেন ওয়েঙ্গারের দল।

 
রোববার নিউ ক্যাসল ইউনাইটেডের সেন্ট জেমস পার্কে ম্যাচ শুরুর ৮ মিনিটেই এগিয়ে যায় ম্যানচেষ্টার সিটি। দুর্দান্ত এক গোল করে দলকে এগিয়ে দেন এডিন জিকো। এরপর ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সফরকারীরা।

দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে (৯০+৫) ব্যবধান দ্বিগুন করেন ম্যানসিটির আলভেরো নেগ্রোদা। এর ফলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ম্যানসিটি।নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে জয়টি ছিল ম্যানসিটির টানা দশম জয়।আর সব ধরণের প্রতিযোগীতামূলক ১৫ ম্যাচে অপরাজিত এখন ম্যানুয়েল পেলেগ্রিনির শিষ্যরা।
রোববার দিনের অন্য ম্যাচে লিভারপুল ৫-৩ গোলে হারিয়েছে স্টোক সিটিকে। এই ম্যাচেও জোড়া গোল করেছেন লুইস সুয়ারেজ। আর বাকী তিনটি গোল আসে রায়ান শাউক্রোস (আত্মঘাতি), স্টিভেন জেরাড ও ড্যানিয়েল স্টারিজোর পা থেকে।

এই জয়ের ফলে প্রিমিয়ার লীগে লিভারপুলের অবস্থান চতুর্থ। ২১ ম্যাচ শেষে তাদের সংগ্রহে ৪২ পয়েন্ট। আর শীর্ষে উঠা ম্যানসিটির দখলে সর্বোচ্চ ৪৭ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা চেলসির আছে ৪৬ পয়েন্ট।