১৫ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে বিএনপিস্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: বিএনপির একটি প্রতিনিধিদল ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনৈতিকদের সঙ্গে হঠাৎ বৈঠকে বসেছেন। তবে এ বৈঠকের বিস্তারিত জানা না গেলে দেশের চলমান রাজনীতিতে যে সংকটের সৃষ্টি হয়েছে এ বিষয় আলোচনা চলছে।

তবে বিএনপি নেতাদের হয়রানীমূলক গ্রেফতারসহ নানা বিষয় নিয়ে আলোচনা করা হবে বলে দলীয় বিশেষ সুত্রে জানা গেছে। সোমবার বিকেল ৪টায় গুলশানে হোটেল হেরিটেজে এ বৈঠক শুরু হয়।

সুত্রটি আরো জানায় সরকার গায়ের জোরে ইতিমধ্যে নতুন সরকার গঠন করেছে। গনতন্ত্রকে গলা টিপে হত্যা করছে। সংখ্যালঘুদের উপর কে বা কারা নির্যাতন করছে তার দায়ভার বিএনপিসহ অন্যান্য দলের উপর চাপানোর চেষ্টা চালাচ্ছে। তাই চলমান সব বিষয় নিয়ে হবে এ আলোচনা।

বিএনপির প্রতিনিধি দলে উপস্থিত আছেন, স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিউদ্দিন আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য বিভাগের সাবেক ডিন বোরহান উদ্দিন খান, প্রমুখ।

বৈঠকে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনাসহ কানাডা, ব্রাজিল, সুইডেন, কোরিয়া, জার্মানি, ইতালিসহ বেশ কয়েকটি দেশের রাষ্ট্রদূত উপস্থিত আছেন। এছাড়াও উপস্থিত রয়েছেন ইউরোপিয় ইউনিয়নের আবাসিক প্রতিনিধি উইলিয়াম হানা।