খাদ্যমন্ত্রী-কামরুলস্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: ঢাকা মহানগর আ’লীগের যুগ্ম সম্পাদক ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, বর্তমান সরকারের আমলেই পদ্মাসেতু বাস্তবায়ন ও মানবতাবিরোধী অপরাধীদের বিচারের রায় কার্যকর করা হবে। ইতিমধ্যে মানবতাবিরোধী অপরাধী কাদের মোল্লার ফাঁসি কার্যকর করা হয়েছে। তাই এই দেশকে কলঙ্কমুক্ত করতে হলে বিচার সম্পন্ন করতেই হবে।

আজ দুপুরে প্রেসক্লাবে দুপুরে ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের অগ্রযাত্রা দেশবাসীর সহযোগিতা’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথাগুলো বলেন।

তিনি বলেন, এখন যে হানাহানি হচ্ছে, ধর্মীয় সংখ্যালঘুদের ওপর নির্যাতন করা হচ্ছে, এ অপরাধগুলোও মানবতাবিরোধী অপরাধ। এদেরও বিচার করা হবে। জনতার প্রত্যাশা নামে একটি সংগঠন এ আলোচনা সভার আয়োজন করে।

খাদ্যমন্ত্রী বলেন, নতুন সরকার গঠন করার পর মানুষের মনে আশা জেগেছে। বিরোধী দলও সঠিক লাইনে এসে নাশকতা পরিহার করবে বলে আশা প্রকাশ করেন তিনি। খালেদা জিয়া সংবাদ আজ সম্মেলন থেকে সহজ-সরল কর্মসূচি দিয়ে গণতান্ত্রিক পথে হাঁটবেন বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, খালেদা জিয়া আজকের সংবাদ সম্মেলনে পুড়িয়ে হত্যা ও নাশকতার জন্য জনগণের কাছে ক্ষমা চাইবেন বলে আশা করি। জামায়াতিদের সঙ্গ ত্যাগ করবেন। যুদ্ধাপরাধীদের সঙ্গ ত্যাগ করে হতাশার গহ্বরে পড়ে থাকা বিএনপি নেতাকর্মীদের উদ্ধার করবেন।

তিনি বলেন, এই সরকার সংবিধান অনুযায়ী পাঁচ বছরের জন্য নির্বাচিত হয়েছে। তবে আমরা আলাপ আলোচনায় বিশ্বাস করি। আমাদের আহ্বানে সাড়া দিলে একটা সমঝোতা হবে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির আত্মপোলব্ধি হয়েছে। তাই তারা সব ধ্বংসাত্মক কর্মসুচি পরিত্যাগ করেছে। বিএনপির রাজনৈতিক দেউলিয়ার বহিপ্রকাশ ঘটেছে। তারা জনগণকে আন্দোলনে সম্পৃক্ত না করে বিদেশিদের কাছে ধর্না দিয়েছিল কিন্তু ব্যর্থ হয়েছে।

আয়োজক সংগঠনের সভাপতি এনএ করিমের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, আ.লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান প্রমুখ।